সোমবার, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ সোমবার | ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম এ রহিম আর নেই

বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০ | ৪:৪৫ অপরাহ্ণ | 216Views

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম এ রহিম আর নেই


পটিয়া প্রতিনিধিঃ
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও দক্ষিণ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব এম এ রহিম (৬৮) আর নেই। আজ বৃহস্পতিবার সাড়ে বারোটার সময় ভারতের কলকাতার নারায়না রবিন্দ্রনাথ ঠাকুর ইন্টারন্যাশনাল কার্ডিয়াক হাসপাতালে ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহে…. রাজেউন।
এ রাজনৈতিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তার বড় ছেলে সাইফুর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে জানান, গত ১৫ নভেম্বর আমার বাবা চিকিৎসার জন্য ভারতের কলকাতার বিখ্যাত নারায়না রবিন্দ্রনাথ ঠাকুর ইন্টারন্যাশনাল কার্ডিয়াক হাসপাতালে ভর্তি হন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার সাড়ে বারোটার সময় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বাবার লাশ আগামীকাল দেশের উদ্দেশ্যে সড়কপথে রওনা হবে। শনিবার যে কোন সময় চট্টগ্রাম শহরে ও আমাদের গ্রামের বাড়ি পটিয়ার আশিয়া ইউনিয়নের এস এম নাসিমা বেগম মাদ্রাসা ময়দানে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন তিনি।
এদিকে রাজনৈতিক এম এ রহিমের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিএনপি সহ অঙ্গ সংগঠনের রাজনৈতিক দলের নেতা কর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে । দক্ষিণ জেলা বিএনপির শীর্ষ স্হানীয় নেতৃবৃন্দরা ও পটিয়া উপজেলা বিএনপির শীর্ষ স্হানীয় নেতৃবৃন্দরাও তার নগরীর লাভলেইনের বাসায় গিয়ে পরিবারের সদস্যদের সাথে দেখা করে শান্তনা দিতে দেখা গেছেন।
অপরদিকে রাজনৈতিবিদ এম এ রহিমের মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক শোক বার্তায় তিনি বলেন, সাবেক প্রেসিডেন্ট শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের বাংলাদেশ জাতীয়তাবাদী দর্শনে গভীর ভাবে আস্হাশীল মরহুম আলহাজ্ব এম এ রহিম। চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির একজন বলিষ্ঠ নেতা হিসেবে দলকে শক্তিশালী করতে মনে প্রাণে কাজ করে গেছেন। এছাড়া বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে মানুষের গনতান্ত্রিক অধিকার আদায়ের প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি সক্রিয় অংশ গ্রহন করেছেন। তিনি এম এ রহিমের শোকাহত পরিবার পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জানান।
অপরদিকে এক শোক বার্তায় বিএনপির সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মাহবুবের রহমান শামীম চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আলহাজ্ব এম এ রহিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব এম এ রহিমের মৃত্যুতে দক্ষিণ জেলা বিএনপির যে ক্ষতি হয়েছে তা সহজে পূরন হবার নয়।তিনি শোকাভিভূত পরিবার পরিজন গুনগ্রাহী ও রাজনৈতিক শুভাকাঙ্ক্ষীদের প্রতি গভীর সমবেদনা জানান।
এছাড়াও এম এ রহিমের মৃত্যুতে শোক জানিয়েছেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, পটিয়া উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও সেচ্ছাসেবক দল, আশিয়া ইউনিয়ন বিএনপি, যুবদল ও ছাত্রদল সহ আরো অনেকে।


সর্বশেষ  
জনপ্রিয়  

পেইজবুকে আমরা