সোমবার, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ সোমবার | ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
চকরিয়া পৌর নির্বাচন

বর্তমান মেয়রসহ পাঁচ প্রার্থীর নাম প্রস্তাব আওয়ামীলীগের

শুক্রবার, ১১ ডিসেম্বর ২০২০ | ৩:২৩ অপরাহ্ণ | 207Views

বর্তমান মেয়রসহ পাঁচ প্রার্থীর নাম প্রস্তাব আওয়ামীলীগের

কে এম ইকবাল ফারুক,চকরিয়া

আসন্ন চকরিয়া পৌরসভা নির্বাচনকে ঘিরে প্রার্থী বাছাই প্রক্রিয়া সম্পন্ন করেছে উপজেলা ও পৌর আওয়ামীলীগ। গত কয়েকদিন পূর্বে উপজেলা ও পৌর আওয়ামীলীগ স্ব স্ব কার্যালয়ে পৃথক বর্ধিত সভা করে এ বাছাই পক্রিয়া সম্পন্ন করে। সভায় চকরিয়া উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে তিন জনের এবং পৌরসভা আওয়ামীলীগের পক্ষ থেকে পাঁচ জনের নাম প্রস্তাব করেন নেতা-কর্মীরা। পরে এসব প্রস্তাবের আলোকে বাছাইকৃত পাঁচজন মেয়র প্রার্থীর নাম জেলা আওয়ামীলীগ ও কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যালয়ে পাঠানো হয়েছে।

চকরিয়া পৌরসভার মেয়র প্রার্থী বাছাইয়ের জন্য উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলমের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ বর্ধিত সভায় নেতা-কর্মীদের বিভিন্ন বক্ত্যবের মাধ্যমে আসন্ন চকরিয়া পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে তিনজনের নাম প্রস্তাব করেন।
তারা হলেন,চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক ও বর্তমান পৌর মেয়র মো. আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক জামাল উদ্দিন জয়নাল ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু।

চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী বলেন, উপজেলা আওয়ামীলীগের নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে তিনজনের নাম বাছাই করা হয়েছে। পরে এই তিন প্রার্থীর নাম কক্সবাজার জেলা আওয়ামীলীগ ও কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যালয়ে পাঠানো হয়েছে।

অপরদিকে, মেয়র প্রার্থী বাছাইয়ের জন্য পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে পৃথক এক বর্ধিত সভা অনুষ্টিত হয়। চকরিয়া পৌরসভার আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী সঞ্চালনায় অনুষ্টিত বর্ধিত সভায় নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে পৌরসভার পক্ষ থেকে পাঁচজনের নাম প্রস্তাব করা হয়।

তারা হলেন- চকরিয়া পৌরসভার বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক মো.আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক জামাল উদ্দিন জয়নাল,পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু,সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী এবং চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন।

প্রসঙ্গত: নির্বাচন কমিশন কর্তৃক আসন্ন চকরিয়া পৌরসভা নির্বাচনের তফসিল প্রথম ও দ্বিতীয় ধাপে ঘোষনা করা না হলেও তৃতীয় ধাপে অর্থাৎ ২০২১ সালের ফেরুয়ারী মাসে এ নির্বাচন অনুষ্টিত হওয়ার সম্ভাবনা রয়েছে। ##


সর্বশেষ  
জনপ্রিয়  

পেইজবুকে আমরা