বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বান্দরবানে প্রথম নতুন নারী জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি

বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর ২০২০ | ৪:১৩ অপরাহ্ণ | 147Views

বান্দরবানে প্রথম নতুন নারী জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানের প্রথমবারের মত একজন নারী নতুন জেলা প্রশাসক হিসাবে নিয়োগ পেয়েছেন ইয়াসমিন পারভীন তিবরীজি। তিনি দীর্ঘদিন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের উপসচিব হিসাবে দায়িত্ব পালন করেছেন।

আজ বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে সিনিয়র সহকারী সচিব শেখ রাসেল হাসান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। জানাগেছে, বান্দরবান নতুন জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি (কোড নং-১৫৪৭২)। তিনি
প্রশাসন ক্যাডারে ২২তম বিসিএস। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিভাগে প্রথম বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে অস্ট্রেলিয়ার ম্যাককুয়ারি বিশ্ববিদ্যালয় থেকে ‘গভরনেন্স এন্ড পাবলিক পলিসি ’ বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি তিন কন্যা সন্তানের জননী। তাঁর পিতা সৈয়দ শামসুদ্দীন আহমদ তিবরীজি বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা ছিলেন। মায়ের নাম সৈয়দা হামিদা বেগম। তাঁর স্বামী খালেদ বিন চৌধুরী একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের চেয়ারম্যান। তার বাড়ি রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায়।
তিনিও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হিসাবেও দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি ২০১২ সালে বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসাবেও দায়িত্ব পালন করেন।
প্রসঙ্গত: বান্দরবান জেলায় নারী পুলিশ সুপারের পর জেলা প্রশাসক পদেও একজন নারীকে নিয়োগ দেয়া হলো।


সর্বশেষ  
জনপ্রিয়  

পেইজবুকে আমরা