সোমবার, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ সোমবার | ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

যে চা পান করলে চুল পড়া বন্ধ হয়

শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০ | ৯:০৩ পূর্বাহ্ণ | 163Views

যে চা পান করলে চুল পড়া বন্ধ হয়

সুন্দর চুলের আকাঙ্ক্ষা থাকলেও আলাদা করে চুলের যত্ন নেয়ার সময় হয় না অনেকেরই। দূষণ, দুশ্চিন্তা, খাবারে অনিয়ম- এমন আরও নানা কারণে চুল পড়তে পারে। আর চুল একবার পড়তে শুরু করলে থামার নাম নেই যেন। অনেক সময় নানা উপায়ে যত্ন নিয়েও চুল পড়া বন্ধ করা সম্ভব হয় না। একটি জাদুকরী চা আছে, যা পান করলে আপনার চুল পড়ার সমস্যা কমবে অনেকটাই।

এই চা হলো বিশেষ এক ধরনের চায়ের কথা। এটি নিয়মিত খেলে অবশ্যই আপনার চুলের গোড়া মজবুত হবে এবং চুল পড়া কমবে। চুলের গোড়া মজবুত করতে জবা ফুল ভীষণ কার্যকরী। চুলকে নরম ও উজ্জ্বল করতে এবং চুলের গোড়া শক্ত করতে জবা ফুলের বিকল্প নেই।

জবা ফুলের চায়ে আছে প্রচুর ভিটামিন সি যা শরীরের কোলাজেন বৃদ্ধিতে সাহায্য করে। চুলের বৃদ্ধিতে অত্যন্ত প্রয়োজনীয় দ্রব্য হল কোলাজেন। তাই জবা ফুলের চা খেলে চুল স্বাস্থ্যোজ্জ্বল এবং মজবুত হবে।

চুলের কন্ডিশনার হিসেবে জবা ফুলের চায়ের কোনও বিকল্প নেই। চুলের রুক্ষতা দূর করে এই চা। এই চায়ে আছে প্রচুর অ্যামাইনো অ্য়াসিড। তার ফলে চুল নরম ও মোলায়েম হবে। চুলের স্বাস্থ্য বজায় থাকায় চুল পড়বে কম।

জবা ফুলের মধ্যে আছে ড্যানড্রাফ-রোধী উপাদান। আপনার স্ক্যাল্পে যদি অতিরিক্ত তেল নিঃসরণের সমস্যা থেকে খুশকির সমস্যা হয়, তা জবা ফুলের চা খেলে সমাধান হতে পারে।

সময়ের আগেই চুল পেকে গেলে জবা ফুলের চা আপনার জন্য উপকারী। জবা ফুলে রয়েছে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট। এটি চুলের মেলানিন বজায় রাখতে সাহায্য করে। এর ফলে চুলের স্বাভাবিক রং বজায় থাকে।

শুধু চুলের জন্য নয়, শরীরের জন্যও অত্যন্ত উপকারী জবা ফুলের চা। ওজন কমিয়ে ছিপছিপে হতে চাইলেও এই চা আপনি খেতে পারেন। এই পানীয় মেটাবলিজম বাড়ায় এবং ফ্যাট বার্ন করতে সাহায্য করে। এটি শরীর থেকে টক্সিন বের করতেও দারুন কাজ করে। তবে এই পানীয় দিনে দুই কাপের বেশি না খাওয়াই ভালো।


সর্বশেষ  
জনপ্রিয়  

পেইজবুকে আমরা