সোমবার, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ সোমবার | ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

লোহাগাড়ায় হাম-রুবেলা টিকা দেওয়ার পর শিশুর মৃত্যুর অভিযোগ

রবিবার, ২৭ ডিসেম্বর ২০২০ | ৫:০৬ অপরাহ্ণ | 145Views

লোহাগাড়ায় হাম-রুবেলা টিকা দেওয়ার পর শিশুর মৃত্যুর অভিযোগ

লোহাগাড়ায় হাম-রুবেলা টিকা দেওয়ার পর নাওরাত হানিফ নামে ৭ বছরে এক কন্যাশিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। নিহত শিশু এই এলাকার চেয়ারম্যান বাড়ির প্রবাসী মোহাম্মদ হানিফ চৌধুরী শিমুলের মেয়ে।

আজ ২৭ ডিসেম্বর (রবিবার) সকাল ১০ টার দিকে উপজেলার উত্তর কলাউজান সিকদার পাড়ার শমশু চেয়ারম্যানের বাড়িতে এই ঘটনা ঘটে। তবে স্বজনদের দাবি, এক স্বাস্থ্য সহকারী টিকা দেওয়ায় ২০ মিনিট পর পর শিশুটি মারা গেছে।

এ ঘটনার পর পর পুরো এলাকায় আতংকে ছড়িয়ে পড়লে স্বাস্থ্যকর্মীদের অবরুদ্ধ করে রাখে এলাকাবাসী। পরে প্রশাসনের হস্তক্ষেপে মুক্তি মিলে ওই স্বাস্থ্যকর্মী।

নিহত শিশুর পিতা প্রবাসী শিমুল জানান , সকাল ১০ টার দিকে শিশু নওরাতকে নিয়ে টিকা কেন্দ্রে যাই। এ সময় স্বাস্থ্য পরীক্ষা না করেই শিশুটিকে একটি টিকা দেন স্বাস্থ্য সহকারী জেয়াবুনিচ্ছা।

টিকাদান শেষে বাড়িতে আনার কিছুক্ষণ পরপরই আমার মেয়ে বলতেছে ”আব্বু আমার খারাপ লাগতেছে”। তখন আমার মেয়ের চেহেরা লাল হয়ে যায়। মুখ দিয়ে ফেঁনা বের হলে হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়।

তবে এসব অভিযোগ অস্বীকার করছেন অভিযুক্ত স্বাস্থ্য সহকারী জেয়াবুনিচ্ছা। তিনি বলেন, সকাল থেকে ১০০ জনের মত শিশুকে টিকা দেওয়া হয়েছে। টিকাদানের আগে শিশুটির শারীরিক অবস্থা ভালো ছিল। অন্য শিশুদের মতো সঠিকভাবেই তাকে টিকা দেওয়া হয়।

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করেছেন, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতু, লোহাগাড়া স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী জানান , ঘটনাটি আমি জেনেছি, খুব দুঃখজনক। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ইতিমধ্যেই আমরা ৬ সদস্যের একটি তদন্ত টিম গঠনও করেছি৷ তদন্তের পর মৃত্যুর কারন জানা যাবে৷ তবে এখন কিছু বলা যাচ্ছেনা।


সর্বশেষ  
জনপ্রিয়  

পেইজবুকে আমরা