বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

লোহাগাড়ার কে.বি.কে ইটভাটা বন্ধে হাইকোর্টের নির্দেশ

বুধবার, ০৯ ডিসেম্বর ২০২০ | ৪:২৭ পূর্বাহ্ণ | 516Views

লোহাগাড়ার কে.বি.কে ইটভাটা বন্ধে হাইকোর্টের নির্দেশ

বিজয় প্রতিবেদক লোহাগাড়া উপজেলার পশ্চিম কলাউজান মালিপাড়া ও বাহাদুর পাড়া এলাকায় গড়ে উঠা কে.বি.কে ইট ভাটার সকল কার্যক্রম সম্পূর্ণ ভাবে বন্ধ করতে হাইকোর্ট নির্দেশনা দিয়েছেন।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ অধিদপ্তরের মহা-পরিচালক, পরিবেশ অধিদপ্তর. চট্টগ্রাম জোন পরিচালক, চট্টগ্রাম জেলা প্রশাসক,উপজেলা নির্বাহী অফিসার’কে নির্দেশ প্রদান করেছেন।

হাইকোর্টের সিনিয়র এ্যাডভোকেট রাশিদা চৌধুরী নিলুর আবেদনের প্রেক্ষিতে বিচারপতি এফ.আর.এম নাজমুল আহসান, বিচারপতি কে.এম কামরুল কাদের সমন্বয় বেঞ্চ ২০১৯ সালে রাইটিং পিটিশন নং-৪১৮৩ মামলার শুনানীতে এই নির্দেশ প্রদান করেন।

জানা যায়, পরিবেশ ধ্বংসকারী ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন-২০১৩ অমান্য করে অবৈধভাবে লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের বাংলাবাজারের দক্ষিণ পাশে মালিপাড়া ও বাহাদুর পাড়া বিলে ফসলি জমি ও জনবসতি এলাকায় ইটভাটাটি গড়ে উঠেছিল।পরিবেশ ধ্বংসকারী ইটভাটাটি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর মামলাটি করেন পরিবেশবাদী আইনজীবি এ্যাডভোকেট রাশিদা চৌধুরী নিলু।দীর্ঘ শুনানি শেষে মামলার পরিপ্রেক্ষিতে গত ২৪শে নভেম্বর আদালত এই আদেশ দেন।

 


সর্বশেষ  
জনপ্রিয়  

পেইজবুকে আমরা