বৃহস্পতিবার, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

লোহাগাড়ায় ৭ ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা

মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০ | ৩:৪০ অপরাহ্ণ | 320Views

লোহাগাড়ায় ৭ ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা

লোহাগাড়ায় অবৈধ ভাবে গড়ে ওঠা ৭টি ইটভাটায় ফের অভিযান চালিয়ে ৬ লাখ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

২৯ ডিসেম্বর ( মঙ্গলবার) সকাল থেকে বিকেল পযর্ন্ত এই অভিযানের নেতৃত্ব দেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান হাবিব জিতু। এসময় সাথে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নীলূফা ইয়াসমিন চৌধুরী, লোহাগাড়া থানার এসআই অজয় দেবশীল, উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের সিএ সমির চক্রবর্তী প্রমুখ।

ইটভাটাগুলো হলো, উপজেলার বশির কোম্পানীর মালিকানাধীন এলবিএম ব্রিকসকে ১ লক্ষ টাকা,আইয়ুব মেম্বার মালিকানাধীন এবিএম ব্রিকসে ৫০ হাজার টাকা, নুরুল কবির সওদাগরের মালিকানাধীন এনকে বিকে ১ লক্ষ টাকা,নুরুল ইসলাম কোম্পানীর মালিকানাধীন এসবিএল ব্রিকসকে ৫০ হাজার টাকা, আধুনগর পদ্মাবিলে শাহাব উদ্দিন কোম্পানীর মালিকানাধীন কিউবিএম ১ লক্ষ টাকা,উপজেলা সদরের সৈয়দ মাস্টারের মালিকানাধীন এলবিসি ব্রিকসকে ১ লক্ষ টাকা, খাইর আহমদের মালিকানাধীন কেএনবি ব্রিকসকে ১ লক্ষ টাকা সহ মোট ৭টি ইটভাটাকে ৬ লক্ষ টাকা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা প্রদান করা হয়।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান হাবিব জিতু বলেন, নির্দেশনা অমান্য করে ইটভাটা পরিচালনা পরিবেশের জন্য ক্ষতিকর কার্যক্রম পরিচালনার অপরাধে ৬ ইটভাটার মালিককে ৭ লাখ টাকা জরিমান প্রদান করা ড়হয়। এই অভিযান চলমান থাকবে বলে জানান তিঁনি। উল্লেখ্য – গতকাল লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া এবিএম ইটভাটায় এই অভিযান পরিচালনা করে ১ লাখ টাকা জরিমানা করেন উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ।


সর্বশেষ  
জনপ্রিয়  

পেইজবুকে আমরা