সোমবার, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ
আজ সোমবার | ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সাতকানিয়ায় ২য় দিনের অভিযান : দুই ইটভাটা উচ্ছেদ ,৭ ইটভাটাকে জরিমানা

বৃহস্পতিবার, ০৭ জানুয়ারি ২০২১ | ৪:৪২ অপরাহ্ণ | 213Views

সাতকানিয়ায় ২য় দিনের অভিযান : দুই ইটভাটা উচ্ছেদ ,৭ ইটভাটাকে জরিমানা

 

সাতকানিয়ায় দ্বিতীয় দিনেরমতো অভিযান চালিয়ে অবৈধভাবে গড়ে উঠা ২টি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

এ ছাড়া ৭টি ইটভাটার মালিককে ১৫ লক্ষ টাকা জরিমান করা হয়।পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ আইন অমান্য করে দীর্ঘদিন ধরে ভাটা পরিচালনা করার অপরাধে উপজেলার এওচিয়া চুড়ামনি এলাকায় অভিযান চালিয়ে নুর আলমের মালিকানাধীন দানু মিয় ব্রিকস (এ এস সি) ও ওসমানের ডিএমবি ইটভাটাগুলো গুঁড়িয়ে দেয় ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার ৭ জানুয়ারী সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান পরিচালন করেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট গালীব চৌধুরী, চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আফজারুল ইসলাম। অভিযানে সহযোগিতা করেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আফজারুল ইসলাম বলেন, সাতকানিয়ার এওচিয়া চুড়ামনিতে আজও ২টি অবৈধ ইটভাটা ধ্বংস ও সাত ইটভাটা মালিককে মোট ১৫ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

যেসব ইটভাটায় জরিমানা করা হয়েছে, করিমের মালিকানাধীন কাজী মসজিদ ব্রিকসকে ৫ লক্ষ, শামসুল ইসলামের থ্রী স্টার ব্রিকসকে ২ লক্ষ, মেসার্স জামলা ব্রিকস ২ লক্ষ, আব্দুল আজিজের খাজা ব্রিক দেড় লক্ষ, নাজিম উদ্দিনের হযরত আলী (রঃ) ব্রিকসকে দেড় লক্ষ, নিবারন দেবনাথের মা ব্রিকসকে দেড় লক্ষ টাকা ও মোঃ হাসান লিটনের বিছমিল্লাহ ব্রিকসকে দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।


সর্বশেষ  
জনপ্রিয়  

পেইজবুকে আমরা