শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

চোখের নিচে কালি পড়েছে? দূর করবেন যেভাবে

মঙ্গলবার, ০২ মার্চ ২০২১ | ৬:৩১ পূর্বাহ্ণ | 147Views

চোখের নিচে কালি পড়েছে? দূর করবেন যেভাবে

অনিদ্রা ও অযত্নে চোখের নিচে কালি পড়ে যায়। এতে চেহারার সৌন্দর্য অনেকটাই ম্লান হয়ে যায়। বয়স কম থাকলেও দেখা যায় বয়স্ক।

অনেকেই হয়ত এজন্য নানা রকম কেমিক্যালযুক্ত প্রসাধনী ব্যবহার করে থাকেন। যা চোখ ও ত্বক দু’টোর জন্যই ক্ষতিকর। তাহলে উপায়? কীভাবে চোখের তলার কালি দূর হবে? এমন প্রশ্ন সবার মনেই রয়েছে।

জানেন কি, শরীর যদি ভেতর থেকে অসুস্থ হয়ে থাকে; তাহলে তার প্রভাব পড়ে ত্বকের উপর। তাই ত্বকে বিভিন্ন সমস্যা দেখা দিলে প্রথমেই ভেতর থেকে সুস্থ রাখার জন্য পুষ্টিকর খাবার খেতে হবে।

পাশাপাশি ত্বকের যত্নে প্রাকৃতিক বিভিন্ন উপাদানের উপর ভরসা রাখতে হবে। চলুন তবে জেনে নেওয়া যাক, কীভাবে দূর করবেন চোখের তলার জেদি কালো দাগ-

>> পরিষ্কার সুতি কাপড়ের মধ্যে কয়েকটি বরফের টুকরো নিয়ে চোখের চারপাশে সার্কেল করে ঘুরিয়ে ব্যবহার করুন। দিনে কমপক্ষে দু’বার করুন।

>> চোখের তলার কালো দাগ দূর করতে অবশ্যই রাত জাগা যাবে না। এজন্য ভালো ঘুম জরুরি। শারীরিক এবং মানসিকভাবে যদি আপনি বেশি চাপের মধ্যে থাকেন; তাহলে ঘণ্টা মেপে ঘুমানো ঠিক হবে না। এজন্য প্রতিদিন ৮ ঘণ্টা এবং সপ্তাহে অন্তত ২ ন ২ ঘণ্টা বেশি ঘুমাতে পারেন।

>> অনিদ্রার সমস্যা থাকলে ঘুমানোর সময় মাথার বালিশটা একটু উঁচু করে ঘুমাবেন। শরীরের তুলনায় মাথা একটু উঁচুতে রেখে ঘুমালে, ঘুম ভালো হয়। এতে রক্ত চলাচল ঠিক থাকে। ফলে চোখের নিচে ফোলা ভাব বা কালো দাগ আর থাকে না।

>> প্রতিদিন নিশ্চয়ই ১-২ কাপ চা পান করেই থাকেন! টি ব্যাগগুলেঅ না ফেলে দিয়ে বরং চোখের আরামে ব্যবহার করুন। চায়ে ক্যাফেইন ও অ্যান্টি-অক্সিড্যান্ট থাকে। যা রক্ত চলাচল উন্নত করে।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-