শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

বান্দরবা‌নে ভাল্লু‌কের আক্রমণে ফের জুম চাষি আহত

রবিবার, ১৪ মার্চ ২০২১ | ১১:১০ পূর্বাহ্ণ | 131Views

বান্দরবা‌নে ভাল্লু‌কের আক্রমণে ফের জুম চাষি আহত

বান্দরবা‌নে ফের হিংস্র ভাল্লুকের হামলায় ১ জুষ চাষি আহত হয়েছে। আহত ম্রোর নাম ক্রইল মুরং (৭৬) । সে আলীকদ‌মের কুরুক পাতা ইউ‌নিয়‌নের সমথং পাড়ার মৃত রেংহান ম্রোর ছে‌লে।

রবিবার সকালে আলীকদ‌ম উপজেলার কুরুকপাতা ইউনিয়নের সমথং পাড়া এলাকার এক‌টি ঝি‌ড়ি‌তে এ ঘটনা ঘটে। ঐ এলাকার একটি পাহাড়ি ঝিড়িতে মাছ ধরার সময় হিংস্র ভাল্লুক ওই জুম চাষের উপর আক্রমণ করে। আহত ঐ জুম চাষীকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে পার্শ্ববর্তী সেনাক্যাম্প পরে হেলিকপ্টারে করে চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় লোকজন ও সেনাবা‌হিনী জানায়, রা‌তে সমথং পাড়ার পা‌শের এক‌টি ঝিরিতে মাছ ধরার জন্য এক‌টি জাল পেতে আসে। রবিবার সকাল ৬টার সময় মাছ সংগ্রহ করতে ঝিরিতে গে‌লে সেখা‌নে ভাল্লুক তা‌কে আক্রমণ করে। প‌রে স্থানীয় লোকজন সকাল ৮টার সময় বলাই পাড়া আর্মি ক্যাম্পে তা‌কে চিকিৎসার জন্য নিয়ে আসলে সেখা‌নে প্রাথ‌মিক চি‌কিৎসা শে‌ষে সা‌ড়ে ১২টার সময় সেনাবাহিনীর হেলিকপ্টার যোগে বলাইপাড়া আর্মি ক‍্যাম্প হতে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যাওয়া হয়।

বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার মোঃ জিয়াউল হক জানান, উন্নত চি‌কিৎসার জন্য সেনাবা‌হিনী নিজস্ব হে‌লিকপ্টারে ক‌রে আহত‌ ব্য‌ক্তি‌কে চট্টগ্রাম নি‌য়ে গে‌ছে। পাহা‌ড়ের মানু‌ষের উন্নয়‌নের জন্য সেনাবা‌হিনী নিরলসভা‌বে কাজ ক‌রে যা‌চ্ছে। উল্লেখ্য গত ২৬ ফেব্রুয়ারি বান্দরবানের চিম্বুক পাহাড়ে ভাল্লুকের আক্রমণে দুজন মারাত্মকভাবে আহত হয়েছিল।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-