শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

সাংবাদিক সেলিম উদ্দিনের আজ ৪৩ তম জন্মদিন

সোমবার, ১৫ মার্চ ২০২১ | ১২:১৭ পূর্বাহ্ণ | 216Views

সাংবাদিক সেলিম উদ্দিনের আজ ৪৩ তম জন্মদিন

সাংবাদিক ও সংগঠক সেলিম উদ্দিনের আজ ৪৩ তম জন্মদিন। ১৯৭৮ সালের ১৫ মার্চ তিনি কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের উত্তর গোমাতলী রাজঘাট পাড়ায় এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারের জন্ম গ্রহণ করেন।

তার পিতা মো: শফি ও মাতা জাহানারা বেগমের ৪ ছেলে ১ কন্যার মধ্যে তিনি বড় পুত্র।

ব্যক্তিগত জীবনে তিনি শুধু সাংবাদিক নন একজন সংগঠক ও সমবায়কর্মী। ২০০১ সালে তিনি বিয়ে করেন। স্ত্রী তাহমিনা ইয়াছমিন একজন গৃহীনি। তাদের ৩ সন্তান রয়েছে।

বড় ছেলে শামীম সাদমান শুভ চট্টগ্রাম সরকারী মহসিন কলেজে, মেঝ ছেলে তামীম সাদমান শান্ত খুটাখালী কিশলয় স্কুলে ৮ম শ্রেণীতে ও ছোট ছেলে রামীন সাদমান তমিজিয়া ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদরাসায় নুরানী শাখায় পড়ছেন।

তিনি দীর্ঘ ২৬ বছর ধরে সাংবাদিকতা পেশায় নিয়োজিত রয়েছেন। বিগত ১৯৯৫-৯৬ সালের দিকে তিনি বর্তমান দৈনিক চট্টগ্রাম মঞ্চ ও কক্সবাজারের স্থানীয় পত্রিকা দৈনিক কক্সবাজারের মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন।

ক্রমান্বয়ে তিনি বায়তুশ শরফের মুখপত্র মাসিক দ্বীনদুনিয়া ও শিশু কিশোর দ্বীনদুনিয়ার বিভাগীয় সম্পাদক, দৈনিক ঈশান, দৈনিক নয়াবাংলা, দৈনিক কর্ণফুলী, ঢাকার দৈনিক জয় বাংলা, দৈনিক আমার বার্তা,দৈনিক তৃতীয়মাত্রা, কক্সবাজারের দৈনিক কক্সবাজারবানী, আজকের কক্সবাজার বার্তা, দৈনিক বাঁকখালী, দৈনিক আমাদের কক্সবাজারে দীর্ঘদিন ধরে কাজ করেছেন।

বর্তমানে তিনি স্থানীয় দৈনিক আজকের দেশবিদেশ, দৈনিক পূর্বদেশ, দৈনিক আমাদের নতুন সময়, কক্সবাজারের প্রখম অনলাইন পত্রিকা সিবিএন, কারেন্ট নিউজ ২৪ ডটকমের ঈদগাঁও প্রতিনিধি ও চট্টগ্রামের সাড়া জাগানো সিপ্লাস টিভি’র কক্সবাজার প্রতিনিধির দায়িত্ব পালন করছেন।

এছাড়া তিনি ঈদগাঁও থানা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক, ঈদগাঁও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক, সাংবাদিক সংসদ কক্সবাজারের যুগ্ন সাধারন সম্পাদকসহ বিভিন্ন সামাজিক কাজে নিয়োজিত রয়েছেন।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-