শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

সংবাদ প্রকাশের জের, নারী সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাদাবীর মামলা

বুধবার, ৩১ মার্চ ২০২১ | ৩:৩৮ পূর্বাহ্ণ | 372Views

সংবাদ প্রকাশের জের, নারী সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাদাবীর মামলা

চট্টগ্রামের বোয়ালখালীতে পুলিশের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে এক নারী সাংবাদিকের বিরুদ্ধে আদালতে চাঁদা দাবীর অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

গত রবিবার (২৭ মার্চ) দৈনিক কালের কণ্ঠ পত্রিকার বোয়ালখালী প্রতিনিধি কাজী আয়েশা ফারজানার বিরুদ্ধে পুলিশের প্ররোচনায় এ মামলা দায়ের করেছেন শাহীনা আকতার নামের এক মহিলা। এ মামলায় আরো দুইজনকে আসামী করা হয়েছে।

মামলার পর বোয়ালখালী থানার ওসি আবদুল করিম এ সংক্রান্ত বিষয়ে নাম সর্বস্ব অনলাইন পোর্টালে পরিবেশিত সংবাদ উদ্দেশ্যে প্রণোদিতভাবে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করছেন।
এর আগে, উপজেলা সদরের মদিনা মার্কেট মালিক মো.সেলিম উদ্দিন মার্কেটের দোকান নির্মাণ করতে গেলে ওই মার্কেটের দোকানদার প্রবাসী আবুল কালামের লোকজন এতে বাধা দেয়।
গত ২৪ মার্চ রাত ২টার দিকে পুলিশের উপস্থিতিতে ওই মার্কেটের নির্মাণাধীন দোকান ঘর ও স্থাপনা ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় মার্কেটের মালিক মো. সেলিম ও মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আনোয়ার চট্টগ্রাম পুলিশ সুপারের কাছে পৃথক দুইটি অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি নিয়ে দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় গত শনিবার (২৭ মার্চ) “এসআইয়ের বিরুদ্ধে অভিযোগ” শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

এতে ক্ষিপ্ত হয়ে বোয়ালখালী থানা পুলিশের যোগসাজশে দোকানের মালিকের স্ত্রী শাহীনা আকতার বাদী হয়ে চাঁদা দাবীর মিথ্যা অভিযোগে আদালতে মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন সাংবাদিক কাজী আয়েশা ফারজানা।

তিনি বলেন, ‘মামলার বাদীকে আমি কোনদিন দেখিনি, চিনিও না। তার সাথে আমার কোনোদিন কথাও হয়নি। অথচ আমাকে আসামী করে তিনি মামলা দায়ের করেছেন। মামলার পর বোয়ালখালী থানার ওসি আবদুল করিম এ সংক্রান্ত বিষয়ে নাম সর্বস্ব অনলাইন পোর্টালে পরিবেশিত সংবাদ উদ্দেশ্যে প্রণোদিতভাবে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইক শেয়ার করছেন। এতে আমার সামাজিক ভাবে মান সম্মান ক্ষুন্ন হচ্ছে। আমি এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং বিচার দাবী করছি।

মার্কেট মালিক মো. সেলিম বলেন, বুধবার রাতের আঁধারে থানার এসআই জাহাঙ্গীর আল আমানের উপস্থিতিতে সন্ত্রাসীরা মার্কেটের নির্মাণাধীন দোকান ঘর ভাঙচুর করে লুটপাঠ চালান। এ সময় তারা আগুন দেওয়ার চেষ্ঠাও করেন। এ ঘটনায় গত বৃহস্পতিবার চট্টগ্রাম পুলিশ সুপার মহোদয়ের কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। এ কারণে মামলা দিয়ে হয়রানী।

মার্কেট সমিতির সভাপতি মো. আনোয়ার বলেন, ‘আমরা এ ঘটনার নিন্দা জানাচ্ছি। নিজেরা চাঁদাবাজ ও ভাংচুর করে উল্টো মিথ্যা। এ বিষয়ে জরুরী বৈঠক করে কর্মসূচি ঘোষণা করা হবে।
মামলার বাদী শাহীনা আকতারের মুঠোফোনে যোগাযোগ করা হলে সংযোগ পাওয়া যায়নি।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবদুল করিমের মুঠোফোনে যোগাযোগ করা হলে সংযোগ পাওয়া যায়নি। এদিকে নারী সাংবাদিকের বিরুদ্ধে চাঁদা দাবীর মিথ্যা মামলায় হয়রাণী করায় প্রতিবাদে নিন্দা জানিয়েছেন বোয়ালখালী প্রেস ক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, কালের কণ্ঠ শুভ সংঘ, মার্কেট ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-