বৃহস্পতিবার, ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

চকরিয়ায় ৭ই মার্চের ভাষণের বিজয়ীর হাতে ক্রেস্ট তুলে দেন ছাত্রলীগের মারুফ আদনান

বৃহস্পতিবার, ০১ এপ্রিল ২০২১ | ৫:৪৭ অপরাহ্ণ | 803Views

চকরিয়ায় ৭ই মার্চের ভাষণের বিজয়ীর হাতে ক্রেস্ট তুলে দেন ছাত্রলীগের মারুফ আদনান

 

নিজস্ব প্রতিনিধি:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে
চকরিয়া সরকারি কলেজে স্বাধীনতা মঞ্চে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ উপস্থাপন ভাষণ রপ্তকারী নাফিসকে সম্মাননা স্মারক ও উপহার স্বরূপ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “অসমাপ্ত আত্মজীবনী” তুলে দেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান।

সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন মানবিক পাঠশালা’র আয়োজনে গত ৭ মার্চে চকরিয়া কলেজের স্বাধীনতা মঞ্চে ঐতিহাসিক ৭ই ভাষণ উপস্থাপন করেন ৬ষ্ট শ্রেণির শিক্ষার্থী আদনান রাজ্জাক নাফিস। তার সম্পূর্ণ উপস্থাপনা মানবিক পাঠশালা’র অফিশিয়াল পেইজ থেকে আপলোড হলে চারদিকে প্রশংসায় ভাসতে থাকে। বিষয়টি নজরে আসলে কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও মানবিক পাঠশালার উপদেষ্টা আদনান রাজ্জাক নাফিসকে সম্মাননা স্মারক ও উপহার স্বরূপ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “অসমাপ্ত আত্মজীবনী” তুলে দেন।

এই সময় উপস্থিত ছিলেন, মানবিক পাঠশালার প্রধান সমন্বয়ক ইরানুল ইসলাম, কার্যনির্বাহী পরিষদের সমন্বয়ক মিরাজ উদ্দিন রাজিব, চকরিয়া পৌরসভা শাখার সাঃ সম্পাদক মাহবুব আলম হৃদয় এবং সুরাজপুর মানিকপুর ইউনিয়ন প্রতিনিধি তাছিন রাজ্জাক আলভি।

এই বিষয়য়ে মানবিক পাঠশালার উপদেষ্টা ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সাঃ সম্পাদক মারুফ বলেন, বঙ্গবন্ধু আমাদের আবেগ ও অনুভূতির একটি অংশ। আজ থেকে ৫০ বছর আগে রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর দেওয়া এই ৭ই মার্চের ভাষণ মূলত পরাধীনতা থেকে মুক্তি পাওয়ার মূল মন্ত্র। যা আজো আমাদের প্রেরণা ও চেতনার বহিঃপ্রকাশ। স্বাধীনতা ও ৭ই মার্চ ভাষণের ৫০ বছর পরও যখন এই ভাষণ আমাদের ক্ষুদে শিক্ষার্থীদের কন্ঠে উচ্চারিত হয় তখন আমাদের উচিত নিজ নিজ অবস্থান থেকে তাদের উৎসাহিত করা এবং তাদের এই কৃত্বিতের সম্মান জানানো। মানবিক পাঠশালা বরাবরই ইতিবাচক ও মানবিক কাজের ব্রান্ড এম্বাসেডর। এই কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সকলকে অসংখ্য ধন্যবাদ। সমাজের এই প্রতিভাবান শিক্ষার্থীদের যদি লোকচক্ষুর সম্মুখে রাখতে পারি তাহলে এটা আমাদের জন্যে গর্বের।

কার্যনির্বাহী সমন্বয়ক মিরাজ উদ্দিন রাজিব বলেন, বঙ্গবন্ধু ও স্বাধীন বাংলাদেশের অভূদয়ের ইতিহাস তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দিতে ৭মার্চের ভাষন একটি ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র। মানবিক পাঠশালার সদস্য ৭ই মার্চের ভাষণ রপ্তকারী আদনান রাজ্জাক নাফিস কে ২৫ মার্চ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ৭ই মার্চের ভাষণ উপস্থাপনের দাওয়াত ও নাফিসকে সম্মানা স্নারক ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী তুলে দেওয়ার জন্য জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও মানবিক পাঠশালার উপদেষ্টা মারুফ আদনানের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-