শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

লোহাগাড়ায় দোকান খোলা রাখার দাবিতে ব্যবসায়ীরা রাস্তায়

সোমবার, ০৫ এপ্রিল ২০২১ | ৯:২৯ পূর্বাহ্ণ | 320Views

লোহাগাড়ায় দোকান খোলা রাখার দাবিতে ব্যবসায়ীরা রাস্তায়

 

সপ্তাহব্যাপী লকডাউনের প্রতিবাদ ও মার্কেট খোলা রাখার দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন লোহাগাড়া বটতলী ব্যবসায়ীরা ।

সোমবার থেকে রবিবার পর্যন্ত বাংলাদেশে লকডাউন ঘোষণা করা হয়েছে, যেখানে জরুরি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া মার্কেট-শপিংমল বন্ধ রাখতে বলা হয়েছে।

প্রতিবাদে ৫ এপ্রিল ( সোমবার) লোহাগাড়া দোকান মালিক ও ব্যবসায়ীরা বটতলী মোটর স্টেশনে বিক্ষোভ করেছেন। এই সময় তারা ‘লকডাউন মানি না’ বলে শ্লোগান দেন।

এসময় বণিক সমতির সভাপতি মহিউদ্দিন চৌধুরী বাচ্চু, সাধারণ সম্পাদক ( ভারপ্রাপ্ত) মোস্তফা কামাল, সাংগঠনিক খোরশেদ আলমসহ বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী নেতারা।

ব্যবসায়ীরা বলেন, ”আমরা ব্যবসায়ীদের সারা বছরের ব্যবসা হয় এই সময়ে, ঈদের আগের দুই মাসে। গত বছর আমাদের অনেক ক্ষতি হয়ে গেছে। এবারও যদি এই সময় মার্কেট বন্ধ থাকে, তাহলে তো আমাদের পথে বসে যেতে হবে।”

তারা দাবি করেন, যেভাবে বিশেষ বিবেচনায় শিল্প-কারখানা চালু রাখা হয়েছে, সেভাবে স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার সুযোগ দেয়া হোক।

এদিকে খবর পেয়ে ব্যবসায়ীদের সাথে কথা বলেন, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতু, সহকারী কমিশনার (ভূমি) খোরশেদ আলম, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ।

ব্যবসায়ীদের নেতাদের সাথে কথা তারা বলেন। ব্যবসায়ীরা তাদের দাবী তুলে ধরে বলেন , এবারও যদি পরবর্তীতে লকডাউনের সময় বাড়ানো হয়, তাহলে ঈদের মৌসুমের এই সময়ে তারা ব্যবসায়িক ক্ষতির মুখোমুখি হবেন।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-