শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ
চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান

লকডাউন না মানায় ১৮ মামলায় ৮১ হাজার টাকা অর্থদন্ড

সোমবার, ০৫ এপ্রিল ২০২১ | ৪:৫০ অপরাহ্ণ | 175Views

লকডাউন না মানায় ১৮ মামলায় ৮১ হাজার টাকা অর্থদন্ড

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারী নির্দেশনা অনুযায়ী লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে চকরিয়া উপজেলা প্রশাসনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এ সময় মাস্ক না পরায়, নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখাসহ বিভিন্ন অপরাধের ১৮ মামলায় ৮১ হাজার টাকা অর্থদন্ড আদায় করা হয়। সোমবার (৫ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চকরিয়া পৌর শহরসহ উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামশুল তাবরীজ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন। এ সময় থানা পুলিশ, আনসার ও উপজেলা প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সাশশুল তাবরীজ বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতির দ্বিতীয় ঢেউয়ে দেশব্যাপী সংক্রমণের প্রকোপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ফলে করোনা ভাইরাসের সংক্রমণের হার রোধকল্পে সরকার ইতোমধ্যে লকডাউন বাস্তবায়নসহ বিভিন্ন নির্দেশনা জারি করেছে। সেই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে চকরিয়া পৌর সদরসহ উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

এ সময় সরকার ঘোষিত লকডাউন না মেনে দোকান খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক পরিধান না করাসহ বিভিন্ন অভিযোগের ১৮টি মামলায় ৮১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ইউএনও আরও বলেন, সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। লকডাউন বাস্তবায়নে সরকারী নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আগামীতেও এ অভিযান অব্যাহত থাকবে জানিয়ে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ জানান ####

এ কে এম ইকবাল ফারুক
চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি
তারিখ:- ০৫/০৪/২০২১ ইংরেজি
০১৮১৬৪৮৫৯৮৬/০১৮১৬৪৮৫৯৮৭

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-