শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

চকরিয়ায় জমি দখলে নিতে অপচেষ্ঠায় দখলবাজ চক্র

সোমবার, ১২ এপ্রিল ২০২১ | ১২:৪৬ অপরাহ্ণ | 101Views

চকরিয়ায় জমি দখলে নিতে অপচেষ্ঠায় দখলবাজ চক্র

চকরিয়া অফিসঃ
উপজেলার পূর্ববড় ভেওলা ইউনিয়নের সেকান্দর পাড়ায় দীর্ঘদিনের ভোগ দখলীয় জমি দখলে নিতে অপচেষ্ঠা চালাচ্ছে দখলবাজ চক্র। এতে আতঙ্কিত হয়ে পড়েছে জমির মালিক ।

জানা যায়, গত ২০২১ সালের ৫ জানুয়ারী পূর্ববড় ভেওলা ইউনিয়নের সেকান্দর পাড়ার বাসিন্দা মোস্তাক আহমদের ছেলে আলী আকবর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর জমির মালিক নুরুল আবছার চৌধুরীর বিরুদ্ধে একখানা অভিযোগ দায়ের করেন। উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি আমলে নিয়ে সহকারী কমিশনার (ভূমি) কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন। উক্ত অভিযোগের ভিত্তিতে সংশ্লিষ্ট তহশীলদার পক্ষদ্বয়কে সরেজমিনে তদন্তের জন্য অবহিত করেন। প্রয়োজনীয় কাগজপত্র দেখে এবং সরেজমিনে তদন্ত ও স্থানীয় স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে উক্ত জমি নুরুল আবছার চৌধুরীর ভোগদখলীয় এবং গাছের বাগান আছে মর্মে গত ১ মার্চ সহকারী কমিশনার (ভূমি) বরাবর একটি তদন্ত প্রতিবেদন প্রেরণ করেন পূর্ববড়ভেওলা ইউনিয়নের তহশিলদার। এরপর থেকে প্রতিপক্ষের লোকজন অপপ্রচার ও ষড়যন্ত্র করছে।
জমির মালিক নুরুল আবছার চৌধুরী বলেন, দীর্ঘদিন ধরে ভোগদখলে থাকা সড়কের দুই পাশের জমি আমাদের এবং বর্তমান প্রধান সড়কের জায়গা গুলো সরকার আমাদের কাছ থেকে অধিগ্রহণ করেছে। কিন্তু অভিযোগকারীদের নামে আলাদা খতিয়ান চূড়ান্ত আছে। ঐ হিসাবে ভোগ দখলে আছে তারা । তাদের সাথে আমার সীমানাও আলাদা।

জমির মালিক বলেন, গত ১ এপ্রিল ভোগ দখলীয় জমিতে কয়েকজন শ্রমিক ঘেরা-বেড়া সংস্কারের কাজ করতে গেলে আলী আকবর ও মোস্তাক আহমদসহ ৬-৭ জন নারী-পুরুষ দেশীয় অস্ত্র দা, কুড়াল, কিরিচ, হাতুড়ী নিয়ে বেআইনী ভাবে আমাদের ভোগদখলীয় জমিতে অনুপ্রবেশ করে। জমি জবরদখলের উদ্দেশ্যে শ্রমিকদের উপর অতর্কিত হামলা চালায়। এসময় স্থানীয় জনতা এগিয়ে আসলে তারা পালিয়ে যায় এবং আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি পূর্বক চিকিৎসা দেওয়া হয়। উক্ত ঘটনায় চকরিয়া থানায় একটি অভিযোগ দায়ের করি।

তিনি আরও বলেন, উক্ত দখলবাজচক্র মূল ঘটনাকে আড়াল করে মিথ্যা ও কাল্পনিক ঘটনা সাজিয়ে আমার পরিবারকে হেয় প্রতিপন্ন করায় কুমানসে সামাজিক যোগাযোগ মাধ্যম ও ফেসবুক লাইভে সম্মান হানির অপচেষ্ঠা চালাচ্ছে। যাহা মুল ঘটনাকে আড়াল করার হীন প্রচেষ্ঠা মাত্র।

নুরুল আবছার চৌধুরী আরও বলেন, এবিষয়ে সংশ্লিষ্ট প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও জনগণকে বিভ্রান্ত না হওয়ার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি। আমি, আমার পরিবারের পক্ষ থেকে প্রচারিত মিথ্যা ও বানোয়াট সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

এদিকে নুরুল আবছার চৌধুরীর ছেলে গোফরানুর রহমানকে নিয়ে অপপ্রচার ও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন দখলবাজ চক্রটি।
গোফরান চৌধুরী বলেন, রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় করতে উঠে পড়ে লেগেছে তারা। এধরণের ষড়যন্ত্র ও অপপ্রচার অব্যাহত থাকলে আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-