শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

মনোবল ধরে রেখে শিক্ষার্থীদের করোনা মোকাবিলা করতে হবে’

সোমবার, ১৯ এপ্রিল ২০২১ | ২:২৫ অপরাহ্ণ | 62Views

মনোবল ধরে রেখে শিক্ষার্থীদের করোনা মোকাবিলা করতে হবে’

ড. মো. মশিউর রহমান

স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে এবং মনোবল ধরে রেখে সারাদেশের শিক্ষার্থীদের করোনাভাইরাস মোকাবিলার আহ্বান জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মো. মশিউর রহমান।

সোমবার (১৯ এপ্রিল) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. নোমান উর রশীদের বিদায়ে ভার্চুয়ালি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য।

করোনাকালীন পরিস্থিতিতে সবাইকে সতর্ক ও সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা একটি ক্রান্তিকাল অতিবাহিত করছি। এটা যুদ্ধের মতো। আমরা একটা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করছি। এই সময়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিবারের প্রত্যেকটি সদস্যকে সর্বোচ্চ সতর্ক ও সচেতন থাকতে হবে। বিশেষ করে আমাদের শিক্ষার্থী ও অভিভাবকদের মনোবল শক্ত রেখে পরিস্থিতি মোকাবিলা করতে হবে। হতাশ হওয়া যাবে না। আশা করি অচিরেই আমরা এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবো।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ।

তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হবে। এক্ষেত্রে ধারাবাহিকতা ও টিম ওয়ার্কের কোনো বিকল্প নেই। একটি প্রতিষ্ঠানের সার্বিক সাফল্য এবং কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে কোনো ব্যক্তির একক প্রচেষ্টা বা উদ্যোগ নয়, বরং টিম ওয়ার্ক অপরিহার্য। সততা, কর্মনিষ্ঠা ও ওনারশিপের সম্মিলনে একটি প্রতিষ্ঠান তার স্বপ্নচূড়ায় উঠতে পারে। জাতীয় বিশ্ববিদ্যালয়ে এসবের কমতি নেই। এটা তার অধিষ্ঠ লক্ষ্যে পৌঁছে যাবে।

ট্রেজারার প্রফেসর নোমান উর রশীদ বলেন, আনুষ্ঠানিকভাবে আমার মেয়াদ শেষ হলেও জাতীয় বিশ্ববিদ্যালয় আমাদের সকলের দ্বিতীয় ঘর। এটাকে ভোলা যাবে না। আমরা আবার ঘুরে ফিরে আসবো। আমাদের মধ্যে যে বন্ধন সৃষ্টি হয়েছে তা যেন অটুট থাকে, এই প্রত্যাশা রইল।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান, প্রকৌশল দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. আবু হানিফ, অর্থ ও হিসাব শাখার পরিচালক (চলতি দায়িত্ব) মো. সাজেদুল হক প্রমুখ।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-