শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শনিবার | ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

চকরিয়ায় সাংবাদিকদের উপর হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত 

মঙ্গলবার, ০৪ মে ২০২১ | ১১:০০ অপরাহ্ণ | 31Views

চকরিয়ায় সাংবাদিকদের উপর হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত 
নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের চকরিয়ায় দৈনিক আমার সংবাদ ও স্থানীয় দৈনিক ইনানীর প্রতিনিধি প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক মোহাম্মদ উল্লাহ, দৈনিক যুগান্তর প্রতিনিধি মনসুর মহসিন ও দৈনিক আজকের দেশ-বিদেশের প্রতিনিধি মোস্তফা কামালের হামলাকারীদের গ্রেফতারের দাবীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
গত সোমবার (৩ মে) রাত টায় চিরিঙ্গা সমিতি মার্কেট (রূপালী শপিং সেন্টার) তৃতীয়তলাস্থ চকরিয়া প্রেসক্লাবে আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরী ও সঞ্চালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক।
সভায় বক্তারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে তিন সাংবাদিকের হামলা অত্যন্ত ন্যাক্কারজনক। এ হামলার নেতৃত্বে ও পরিকল্পনায় যারাই জড়িত থাকুকনা কেন, তাদেরকে অবিলম্বে আইনের আওতায় আনা হোক। বিশেষ মামলার মামলার এজাহারনামীয় আসামীদের অবিলম্বে গ্রেফতার করার জন্য আইন প্রয়োগকারী সংস্থার নিকট জোর দাবী জানানো হয়।
এতে বক্তব্য রাখেন প্রেসক্লাবের উপদেষ্টা ও কক্সবাজার প্রেসক্লাবের সদস্য প্রবীণ সাংবাদিক জাকের উল্লাহ চকোরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবদুল মজিদ ও নির্বাহী সদস্য এসএম হানিফ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি যথাক্রমে এমএইচ আরমান চৌধুরী, মুকুল কান্তি দাশ ও জিয়া উদ্দিন ফারুক, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক অলি উল্লাহ রনি, তথ্য প্রযুক্তি সম্পাদক রিদুয়ানুল হক, নির্বাহী সদস্য জুনাইদ উদ্দিন, সাইফুল ইসলাম সাইফ, সদস্য সাঈদী আকবর ফয়সাল, আবদুল করিম বিটু, নিজাম উদ্দিন, রাজু দাশ, জুলফিকার আলী ভূট্টো প্রমূখ।
উল্লেখ্য যে, জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় অনুপ্রবেশকারী যুবলীগ নেতা ও পাহাড়খেকো হাসানুল ইসলাম আদরের বিরুদ্ধে পাহাড় কেটে মাটি লোপাটের উপর বেশ কয়েকটি রিপোর্ট প্রকাশিত হয়। রিপোর্ট প্রকাশের পর গত রবিবার (১ মে) পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের ইন্সপেক্টর মাহবুবুল ইসলামের নেতৃত্বে ডুলাহাজারা ইউনিয়নে পাহাড়কাটা বিষয়ে সরজমিন তদন্ত করতে আসেন। ওই সময় রিপোর্ট সংগ্রহ শেষে ফিরে আসার সময় ডুলাহাজারা সাফারি পার্কের গেটের সামনে আগে থেকে ওঁৎ পেতে থাকা হাসানুল ইসলাম আদরের দুই ভাইসহ আরো ২০-২৫জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা চালায়। মারধর করে লুট করে নিয়ে যায় ব্যবহৃত মোবাইল সেট, পকেটে থাকা নগদ টাকা। এ ঘটনায় ৩ মে দুপুরে নির্যাতিত সংবাকর্মী মোহাম্মদ উল্লাহ বাদি হয়ে থানায় মামলা (নং-২, জি. আর- ১৭৮/২১, তাং-০৩-০৫-২০২১ ইং) দায়ের করেন। এতে হামলার মূল পরিকল্পনাকারী পাহাড় খেকো হাসানুল ইসলাম আদরসহ ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১২জনসহ মোট ২২ জনকে আসামী করা হয়েছে।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের দৈনিক রূপসীগ্রামকে জানান, তিন সাংবাদিকের উপর হামলার ঘটনায় মামলা গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে প্রত্যেক আসামীদের বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে। তাদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান।
-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-