শুক্রবার, ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ
আজ শুক্রবার | ১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

চকরিয়ায় চাল বিতরণ অনিয়মের প্রতিবাদ করায় জেলেকে পেটালেন পৌর কর্মচারী

মঙ্গলবার, ০১ জুন ২০২১ | ৮:৪১ অপরাহ্ণ | 265Views

চকরিয়ায় চাল বিতরণ অনিয়মের প্রতিবাদ করায় জেলেকে পেটালেন পৌর কর্মচারী
নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের চকরিয়ায় মৎস্য অধিদপ্তর থেকে নিবন্ধিত জেলেদের খাদ্য সহায়তার চাল বিতরণে অনিয়মের অভিযোগে প্রতিবাদ করায় প্রতিবাদকারী নিপু দাস (২২) নামে এক জেলেকে পেটালেন পৌরসভা এক কর্মচারী।
মঙ্গলবার (১ জুন) সকাল ১১টার দিকে চকরিয়া পৌরসভা কার্যালয়ে এ ঘটনা ঘটে। নিপু দাসকে স্থানীয় লোকজন উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আহত নিপু দাস পৌরসভার ৩ নং ওয়ার্ড তরছঘাটা জলদাশ পাড়ার নৈইদার চাঁদের ছেলে।
কার্ডধারী জেলেদের সাথে কথা বলে জানা যায়,
মাছ ধরা বন্ধের সময় সরকারি সহায়তা হিসেবে  জেলেদের প্রথম দফায় প্রতি পরিবারকে ৫৬ কেজি চাল প্রদান করা হচ্ছে। মঙ্গলবার সকালে ওই চাল নিতে হাজির হয় পৌরসভা কার্যালয়ে। পৌরসভার এক কর্মচারী মাহবুব আলম প্রত্যেক জেলেকে ৫৬ কেজির পরিবর্তে ৪০ কেজি চাল প্রদান করেন। এসময় নিপু দাস কি কারণে আমাদের চাল কম দেওয়া হয় সেটা প্রতিবাদ করেন। এসময় মাহবুব আলম বিদ্যুতের তার দিয়ে নিপু দাসকে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করেন।
বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি কক্সবাজার জেলার সভাপতি আশরফ আলী বলেন, সরকারিভাবে ৬৫ দিন মাছ ধরা বন্ধ সময়ে প্রথম দফায় জেলেদের সহয়তা হিসেবে ৫৬ কেজি চাল বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু পৌরসভার কর্মচারী ৪০ কেজি করে প্রদান করায় প্রতিবাদ করেন নিপু দাস। এতে ক্ষুব্ধ হয়ে তাকে মারধর করে ওই কর্মচারী। আমি প্রশাসনের কাছে এর বিচার দাবী করছি।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ বলেন, চাল বিতরণে অনিয়মের প্রতিবাদ করায় জেলেকে হামলার ঘটনায় কেউ লিখিত অভিযোগ দেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-