সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
আজ সোমবার | ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চকরিয়া পৌরসভা নির্বাচন ফের স্থগিত, ভোটারদের মাঝে হতাশা 

বৃহস্পতিবার, ১০ জুন ২০২১ | ৮:৪৭ অপরাহ্ণ | 364Views

চকরিয়া পৌরসভা নির্বাচন ফের স্থগিত, ভোটারদের মাঝে হতাশা 
নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের চকরিয়ায় করোনাভাইরাস সংক্রণের উচ্চঝুঁকিতে থাকা কারণে পৌরসভার নির্বাচন দ্বিতীয় দফায় নির্বাচন স্থগিতের ঘোষণা করেছেন নির্বাচন কমিশন (ইসি)।
বৃহস্পবিার (১০ জুন) পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ
বিষয়টি নিশ্চিত করেছেন।
ভোটারদের মাঝে হতাশা নেমে এসেছে। দীর্ঘদিন পরে প্রাণচাঞ্চল্য ফিরে পাওয়া ভোটের আমেজ আবারো ভাটা পড়ায় সাধারণ মানুষ উদ্বিগ্ন। যথাসময়ে ভোট অনুষ্টিত না হওয়ায় পৌরসভার উন্নয়ন কাজ স্থবির হয়ে পড়েছে। শুরু করা কাজ যথাসময়ে শেষ না হলে চলতি বর্ষা মৌসুমে সাধারণ মানুষের ভোগান্তি বাড়বে বলেও অনেকে ধারণা করছেন।
চকরিয়া পৌরসভার কামাল উদ্দিন নামের এক বাসিন্দা বলেন, পরপর দুই বার ভোটের তারিখ পরিবর্তন করায় ভোটারের মাঝে সেই আমেজ আর নেই। প্রার্থীরাও অনেকে হতাশা প্রকাশ করেছেন।
 বর্তমান মেয়র ও প্রার্থী আলমগীর চৌধুরী বলেন, নির্ধারিত সময়ে ভোট অনুষ্টিত না হওয়ায় প্রার্থীদের ভোগান্তি হচ্ছে। সাধারণ মানুষের মাঝেও এক ধরনের হতাশা বিরাজ করে।
পৌরসভার ২নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও কাউন্সিলর প্রার্থী মোঃ রেজাউল করিম বলে, ভোটারদের চাঙ্গা রাখতে প্রতিনিয়ত এলাকায় যেতে হচ্ছে। ভোট শেষ না হওয়া পর্যন্ত এভাবে চালিয়ে যেতে হবে।
চকরিয়া পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, বৃহস্পতিবার দুপুরে প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে নির্বাচন কমিশন পৌরসভার নির্বাচন স্থগিতের ঘোষনা দেন। পরবর্তী ঘোষনা না দেওয়া পর্যন্ত প্রচার প্রচারণা বন্ধ থাকবে।
প্রসঙ্গত, গত ১১ এপ্রিল প্রথম দফায় নির্বাচন অনুষ্টানের কথা ছিল। করোনা সংক্রমনের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় দ্বিতীয় দফায় ২১ জুন ভোট গ্রহণের তারিখ ঘোষণা করা হয়। একইভাবে করোনা উচ্চ ঝুঁকিপূর্ণ হওয়ায় নির্বাচন কমিশন বৃহস্পতিবার দুপুরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে ৯ পৌরসভাসহ ১৬৩ ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত ঘোষণা করেন।
-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-