সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
আজ সোমবার | ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চকরিয়ায় কঠোর লকডাউনেও পশুর হাট, নেই স্বাস্থ্যবিধি

রবিবার, ১১ জুলাই ২০২১ | ৮:৫৩ অপরাহ্ণ | 174Views

চকরিয়ায় কঠোর লকডাউনেও পশুর হাট, নেই স্বাস্থ্যবিধি
ইলিশিয়া পশুর হাটে স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই
নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের চকরিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের মধ্যেও স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করেই জমজমাট কোরবানির পশুর হাট বসেছে। 
রবিবার (১১ জুলাই) দুপুরে সরেজমিনে দেখা যায়, সরকারিভাবে কোরবানি উপলক্ষে পশুর হাট বিষয়ে ২৩ নির্দেশনা জারি হলেও মাতামুহুরি উপজেলা ইলিশিয়া বাজারে একটি নির্দেশনাও মানা হয়নি। সরকারি বিধিনিষেধ অমান্য করেও প্রশাসন নীরব। হাটে ক্রেতা-বিক্রেতাদের জটলা চোখে পড়ার মতো। হাটের পাশেই বসেছে চায়ের দোকান। সেখানে বসে অনেকে চা ও ধূমপান করছেন। হাটে স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি ক্রেতা-বিক্রেতাদের। হাটে ঢোকার প্রবেশপথগুলোয় পা ফেলার জায়গা নেই। ফলে এই উপজেলায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন সচেতন নাগরিক। উপজেলা প্রশাসনের অনুমতি না নিয়ে এ হাট বসায় এলাকাবাসীর মাঝেও ক্ষোভ বিরাজ করছে।
স্থানীয়রা জানায়, কঠোর বিধিনিষেধের মধ্যেও জমজমাটভাবে চলছে পশুর হাট। সেখানে স্বাস্থ্যবিধির কোনো বালাই নেই। সপ্তাহে দুইদিন এই  হাট বসে। সরকারীভাবে পশুর হাট বসানোর ব্যাপারে নির্দেশনা না থাকলেও তা না মেনে আওয়ামী লীগ নেতা পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলার প্রভাব খাটিয়ে ইলিশিয়া পশুর হাট বসানো হয়েছে। সেখানে চকরিয়ায় আশেপাশের থেকে প্রায় কয়েক হাজার মানুষ জমায়েত হয়।
ইলিশিয়া পশুর হাট ইজারাদার সিরাজুল ইসলাম বাবলা বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেই এই হাট বসানো হয়েছে।  
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, স্বাস্থ্যবিধি মেনেও প্রশাসনের অনুমতি নিয়ে পশুর হাট বসাতে হবে। অনুমতি না নিয়ে ও স্বাস্থ্যবিধি না মানলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান।
-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-