সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
আজ সোমবার | ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চকরিয়ায় খাদ্যের সন্ধানে লোকালয়ে বন্যহাতির দল, আক্রমণে আহত-১

শুক্রবার, ২৭ আগস্ট ২০২১ | ৭:২৫ অপরাহ্ণ | 46Views

চকরিয়ায় খাদ্যের সন্ধানে লোকালয়ে বন্যহাতির দল, আক্রমণে আহত-১
খাদ্যের সন্ধানে লোকালয়ে বন্যহাতির দল
নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের চকরিয়া সীমান্ত ঘেঁষা সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ছিরামুড়া এলাকায় খাদ্যের সন্ধানে লোকালয়ে নেমে এসেছে বন্যহাতির দল। এসময় বন্যহাতির আক্রমণে পথচারী মোঃ সফুর আলম (৩০) নামে এক যুবক আহত হয়েছেন।
শুক্রবার (২৭ আগস্ট) সকাল থেকে ১৯টি হাতির একটি দল লোকালয়ে নেমে আসে। ফলে এলাকাবাসীর মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
বন্যহাতির আক্রমণে আহত পথচারী মোঃ সফুর আলম (৩০) কাকারা ইউনিয়নের পূর্ব কাকারা বেপারীপাড়ার মোঃ আবুল কাশেমের ছেলে। তিনি চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, ভোরে খাবারের সন্ধানে
একদল বন্যহাতি উপজেলা সুরাজপুরের ছিরামুরা এলাকায় বিভিন্ন জায়গায় দল বেঁধে ঘুরে বেড়াচ্ছে।
স্থানীয় লোকজনের নজরে পড়ে যায়। এতে হাতির দল গুলো এখান থেকে ওখানে ছুটতে থাকে। আর উৎসুক মানুষও হাতিগুলোর পিছু নেয়। এসময় একটি হাতি সফুর আলম নামের এক যুবককে শুঁড় দিয়ে আছাড় মেরে আহত করেন।
সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের মেম্বার নুরুল আমিন বলেন, পাহাড় থেকে একটি বড় বন্যহাতির দল খাবারের খোঁজে লোকালয়ে চলে আসে। এই দলে শাবকসহ ১৯টি বন্যহাতি রয়েছে। লোকালয়ে নেমে আসা হাতির পাল গুলো ফসলের ব্যাপক ক্ষতি করেছে।
কাকারা বন বিট কর্মকর্তা ফরেষ্টার কামরুল হাসান বলেন, হাতিগুলো পাহাড় সংলগ্ন লোকালয়ে খাবারের সন্ধানে চলে এসেছে। হাতিরদল গুলোকে নির্দিষ্ট আবাসস্থলে ফেরানোর তৎপরতা শুরু করা হয়েছে। বন্যহাতি যাতে জান-মাল ক্ষতি করতে না পারে সেজন্য বনবিভাগের কর্মীরা তৎপর রয়েছে বলে জানান। 
-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-