সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
আজ সোমবার | ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

চকরিয়াবাসীকে জন্মাষ্টমী’র শুভেচ্ছা জানালেন পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন দাশ

সোমবার, ৩০ আগস্ট ২০২১ | ১২:৩১ অপরাহ্ণ | 235Views

চকরিয়াবাসীকে জন্মাষ্টমী’র শুভেচ্ছা জানালেন পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন দাশ

প্রেস বিজ্ঞপ্তিঃ

সনাতন হিন্দু সম্প্রদায়ের দেবতা ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি ভাবগাম্ভীর্য এই উপলক্ষে চকরিয়াবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ।

সোমবার (৩০ আগস্ট) এক শুভেচ্ছা বার্তায় তপন কান্তি দাশ বলেন হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শ্রীকৃষ্ণের জন্মদিবস শুভ জন্মাষ্টমী। ধর্মীয় শাস্ত্রমতে, ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেছিলেন ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে। এ দিনে দেশব্যাপী ব্যাপক উৎসাহ- উদ্দীপনা ও ধর্মীয় আড়ম্বর-আনুষ্ঠানিকতায় এই উদযাপন করা হবে মহাবতার শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি।

হিন্দুধর্মাবলম্বীদের বিশ্বাস পাশবিক শক্তি যখন ন্যায়, নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়, তখন সেই অশুভ শক্তিকে দমন করে কল্যাণ ও ন্যায় প্রতিষ্ঠার জন্য অবতার হিসেবে শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে। দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য যুগে যুগে ভগবান মানুষের মধ্যে অবতীর্ণ হন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন। মানুষে মানুষে সাম্য, ভ্রাতৃত্ব, অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন এই ঐতিহ্য আমাদের অক্ষুন্ন রাখতে হবে। শুভ জন্মাষ্টমীতে সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন তিনি।

শুভেচ্ছা বার্তায় তিনি আরো বলেন, বৈশ্বিক করোনা মহামারির কারণে গত বছরের মতো এবারও সীমিত পরিসরে ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় পূজা, যজ্ঞ, প্রার্থনা পালান করবেন।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-