রবিবার, ১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ রবিবার | ১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

চকরিয়ায় ব্রাহ্মণ সংসদের সম্মেলন সম্পন্ন, সভাপতি বি কে আচার্য্য, সম্পাদক রাজীব চক্রবর্তী

শনিবার, ০৮ জানুয়ারি ২০২২ | ৮:২৬ অপরাহ্ণ | 58Views

চকরিয়ায় ব্রাহ্মণ সংসদের সম্মেলন সম্পন্ন, সভাপতি বি কে আচার্য্য, সম্পাদক রাজীব চক্রবর্তী
সনাতন ধর্মের শ্রী বৃদ্ধি করতে ব্রাহ্মণ সমাজকে বেশি বেশি কাজ করা দরকার- তপন দাশ

প্রেস বিজ্ঞপ্তিঃ

বাংলাদেশ ব্রাহ্মণ সংসদ চকরিয়া উপজেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে পবিত্র গীতা পাঠ ও প্রার্থনা সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৭ জানুয়ারি) উপজেলার সার্বজনীন কেন্দ্রীয় হরি মন্দির প্রাঙ্গনে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।
সভার প্রথম অধিবেশনে আলোচনা সভায় সরোজ চক্রবর্তী সভাপতিত্বে ছন্দা চক্রবর্তী ও মুক্তা আচার্য্যে সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বাবুল শর্মা মাননীয় ট্রাস্টি হিন্দু ধর্মীয় বিষয়ক মন্ত্রণালয় কক্সবাজার জেলা, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, প্রধান বক্তা এডভোকেট মৃনাল চক্রবর্তী আহবায়ক কক্সবাজার জেলা ব্রাহ্মণ সংসদ, মঙ্গল প্রদীপ প্রজ্বলন করেন সনজিত চক্রবর্তী সদস্য সচিব কক্সবাজার ব্রাহ্মণ সংসদ কক্সবাজার জেলা, ধর্মীয় আলোচক জ্যােতিষী বীরবল কুমার (বি কে আচার্য্য) বি,এস,সি বি,এড সহকারি প্রধান শিক্ষক, দরবেশকাটা উচ্চ বিদ্যালয়, ভগবতী আলোচক উপজেলা হিন্দু মহাজোটের সভাপতি জ্যােতিষী ভাস্কর এস কে আচার্য্য, ব্রাহ্মণ সংসদ চট্টগ্রাম শাখার সহ সভাপতি পন্ডিত তপন চক্রবর্তী (ইমন)।

এসময় আরো বক্তব্যে রাখেন, সুধাম কান্তি দাশ সহ সভাপতি কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদ, রাজীব চক্রবর্তী প্রধান পূজারি সার্বজনীন কেন্দ্রীয় হরি মন্দির ও সদস্য সচিব ব্রাহ্মণ সংসদ চকরিয়া উপজেলা, বিশ্বজিৎ চ্যাটার্জি সহকারি পরিচালক হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট কক্সবাজার, ডাঃ তেজেন্দ্র লাল দে সভাপতি চকরিয়া সার্বজনীন কেন্দ্রীয় হরি মন্দির মহোৎসব উদযাপন পরিষদ, প্রদীপ দাশ সভাপতি চকরিয়া সার্বজনীন কেন্দ্রীয় হরি মন্দির উন্নয়ন ও পরিচালনাে কমিটি, এম আর চৌধুরী সহ-সভাপতি চকরিয়া উপজেলা আওয়ামীলীগ, সুজিত দাশ সহ সভাপতি পৌরসভা পূজা উদযাপন পরিষদ।

স্বাগত বক্তব্য রাখেন, জ্যােতিষী মিন্টু কুমার আচার্য্য সদস্য সচিব ব্রাহ্মণ সংসদ চকরিয়া উপজেলা, পবিত্র গীতা পাঠ করেন, সুমন চক্রবর্তী বিশিষ্ট গীতাপাঠক, পন্ডিত ধনঞ্জয় চক্রবর্তী, সঙ্গীত পরিবেশনায় সন্তোষ কুমার সুশীল ও সঙ্গীত নিকেতন (নৃত্য ও গান)

সম্মেলনের বিশেষ অতিথি তপন দাশ বলেন, ব্রাহ্মণ সংসদ গঠন করা হয়েছে সারাদেশে ছড়িয়ে ছিঁটিয়ে থাকা ব্রাহ্মণ সমাজকে একত্রিত এবং ধর্মীয় শিক্ষার উন্নয়নে সনাতন ধর্মাবলম্বীদের জাগ্রত করতে। ব্রাহ্মণরা জাগ্রত হলেই সনাতন ধর্মাবলম্বীরা জাগ্রত হবে। তাই আমরা সবাই মিলেমিশে ব্রাহ্মণ সংসদকে এগিয়ে নিয়ে যেতে হবে। চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদ পক্ষ থেকে সার্বিক সহযোগিতা সর্বদা পাশে থাকবেন বলে জানান।

প্রধান অতিথি বাবুল শর্মা বক্তব্যে বলেন, দেশের সকল ব্রাহ্মণদের একতাবদ্ধ করে ব্রহ্ম ও হিন্দু সমাজকে জাগ্রত করাই ব্রাহ্মণ সংসদের মূল লক্ষ্য। ব্রাহ্মণদের প্রশিক্ষণ ও সাধনার মাধ্যমে ব্রহ্মত্ব অর্জনের বিষয়ে গুরুত্ব দেন। পুরোহিতদের প্রশিক্ষণ এবং ভাতা দেয়ার ওপর গুরুত্বারোপ করেন।

দুপুরে মধ্যাহ্নভোজ শেষে সম্মেলনের দ্বিতীয় অংশে ব্রাহ্মণদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। সম্মেলনে সর্ব সম্মতিক্রমে উপজেলার নব গঠিত কমিটি ঘোষনা করা হয়। এতে সভাপতি জ্যােতিষী বীরবল কুমার (বি কে আচার্য্য ও সাধারণ সম্পাদক রাজীব চক্রবর্ত্তী নির্বাহী সভাপতি সোরজ চক্রবর্তী, সিঃ সহসভাপতি উৎপলেন্দু ভট্টাচার্য বাপ্পি, সহ সভাপতি সুমঙ্গল চক্রবর্তী স্বপন ভট্টাচার্য, যুগ্ম সম্পাদক শিমুল মুখার্জি, অর্থ সম্পাদক শিবু চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক মিন্টু আচার্য্য, সহ সাংগঠনিক সম্পাদক সুদ্বীপ চক্রবর্তীকে নির্বাচিত করে ১০ বিশিষ্ট কমিটি অনুমেদন দেওয়া হয় এবং এক সাপ্তাহ মধ্যেই ৩১জন বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-