রবিবার, ১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
আজ রবিবার | ১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

চকরিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ২০ মিমিটে ৪ বসতবাড়ি পুড়ে ছাই

শুক্রবার, ১৪ জানুয়ারি ২০২২ | ৪:১৯ অপরাহ্ণ | 23Views

চকরিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ২০ মিমিটে ৪ বসতবাড়ি পুড়ে ছাই
আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন উপজেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজারের চকরিয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডে ২০ মিনিটের মধ্যে চার বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল ১১টার দিকে উপজেলার চিরিংগা ইউনিয়নে ৩নং ওয়ার্ড বুড়িপুকুরস্থ হিন্দুপাড়া নিরঞ্জন দে’র ছেলে বিশু কান্তি দে, লিটন কান্তি দে, হৃদয় দে, মৃত সুধাংশু বিমল দের ছেলে অমল কান্তি দের বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা জানান, শুক্রবার সকল ১১টার দিকে বৈদ‌্যুতিক শর্ট সার্কিট থেকে নিরঞ্জন দে ও কালু দে’র বাড়িতে আগুন লাগে। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও মুহূর্তে তা ছড়িয়ে পরে। এতে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায় সতঘরে থাকা লোকজন কোন রকম বের হতে পারলেও বসতবাড়ির চারটি ঘর ও ঘরে থাকা আসবাবপত্র ভস্মীভূত হয়ে যায়। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের সহায়তায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে ভুক্তভোগী পরিবারের সবকিছু শেষ হয়ে যায়। 

চকরিয়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো.সাইফুল হাসান বলেন, খবর পাওয়ার সাথে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ‌্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ভুক্তভোগী পরিবারের কয়েক লক্ষাধিক টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, আগুনে পুড়ে যাওয়া পরিবারগুলোর ক্ষয়ক্ষতি নিরূপণ এবং তাদের কী পরিমাণ সহায়তা প্রয়োজন তা পর্যবেক্ষণের জন্য পরিদর্শন করেছেন নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান। এসময় ক্ষতিগ্রস্ত চার পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এছাড়াও ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা তৈরি করে জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হবে। জেলা প্রশাসনের অনুদান পাওয়ার সাথে সাথে তা ক্ষতিগ্রস্থ পরিবারের কাছে প্রদান করা হবে বলে তিনি জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, চিরিংগা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন, নব-নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব জামাল হোসেন, উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হারুনুর রশিদ, উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য রেজাউল করিম, উপজেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক তপন সুশীলসহ প্রমুখ।

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-