বৃহস্পতিবার, ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
আজ বৃহস্পতিবার | ১৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

চকরিয়ায় নিত্যপণ্যের উর্ধ্বগতি, রূপসীগ্রাম প্রকাশিত সংবাদের পর তদারকিতে মাঠে নেমেছে প্রশাসন।

বৃহস্পতিবার, ০৭ এপ্রিল ২০২২ | ৮:৪১ অপরাহ্ণ | 75Views

চকরিয়ায় নিত্যপণ্যের উর্ধ্বগতি, রূপসীগ্রাম প্রকাশিত সংবাদের পর তদারকিতে মাঠে নেমেছে প্রশাসন।

নিজস্ব প্রতিবেদকঃ

চকরিয়ায় পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য অস্বাভাবিক বৃদ্ধির প্রেক্ষিতে দৈনিক রূপসীগ্রাম প্রকাশিত সংবাদের পর বাজার তদারকিতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। এসময় অতিরিক্ত দামে মালামাল ও ভেজাল খাদ্যদ্রব্য বিক্রি বন্ধে  ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুর থেকে বিকাল ৫টা পর্যন্ত পৌরশহরে ভ্রাম্যমান আদালত পরিচলনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাহাত উজ্ব জামান।

জানা গেছে, রমজানকে সামনে রেখে কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত মুনাফার আশায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করে যার ফলে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যায়। এতে ব্যবসায়ীদের কারসাজি বন্ধে অভিযান পরিচালনায় গত (৭ এপ্রিল) দৈনিক রূপসীগ্রাম সংবাদপত্র প্রকাশিত হয়। এর সংবাদপত্র ধারাবাহিকতায় উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাহাত উজ্ব জামানের নেতৃত্বে থানার একটি পুলিশ টিম ও আনসার সদস্যরা চকরিয়া পৌরশহরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় ভোক্তা সংরক্ষণ আইনে ৮টি মামলা দায়ের করা হয়। এসব মামলা বিপরীতে জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে কত টাকা জরিমানা আদায় করা হয়েছে তা জানাননি প্রশাসন।  

চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাহাত-উজ্ব জামান বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি কারণে বাজারে অস্থিরতা বিরাজ করছে। এই সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় দোকানদারদের সতর্ক করেন কোন অবস্থাতেই অতিরিক্ত দামে মালামাল বিক্রি না করার জন্য। এই অভিযান অব্যাহত থাকবে।

 

-Advertisement-
Recent  
Popular  

Our Facebook Page

-Advertisement-
-Advertisement-