ঢাকাMonday , 30 May 2022
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কক্সবাজার
  4. চট্টগ্রাম
  5. জাতীয়
  6. পার্বত্য চট্টগ্রাম
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. শিক্ষা
  10. সারাদেশ
  11. সাহিত্য
  12. স্বাস্থ্য

চকরিয়া উপজেলা স্বাস্থ্য বিভাগের অভিযানে ৪টি  ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ 

admin
May 30, 2022 3:07 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভাগের এক ঝটিকা অভিযানে ৪টি ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারকে বন্ধ করা হয়েছে। 
সোমবার (৩০ মে) উপজেলায় অভিযান চালিয়ে লাইসেন্স ও অন্যান্য কাগজপত্র না থাকায় ওই প্রতিষ্ঠানগুলো বন্ধের সিদ্ধান্ত দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ শোভন দত্ত। 
চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শোভন দত্ত জানান, গত ২৬ মে দেশের সব অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ৭২ ঘন্টার মধ্যে বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। ওই নির্দেশনায় চকরিয়া অভিযান চালানো হয়। অভিযানকালে বৈধ কাগজপত্র না থাকার দায়ে ৪টি প্যাথলজি ল্যাব ও ডায়গস্টিক সেন্টারকে বন্ধ করে দেয়া হয়। যেসব প্যাথলজি ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টার সীলগালা করে দেয়া হয়েছে সেগুলো হলো, খুটাখালী এলাকার ডক্টরস ল্যাব, খুটাখালী প্যাথলজি সেন্টার, ডুলাহাজারা এলাকার ফজল ফার্মেসির রোগী ভর্তি করার রুম কেয়ার ল্যাব ও ডুলহাজারা এলাকার সেবা ডায়াগনস্টিক সেন্টার। এছাড়াও আরো ৪-৫টি ক্লিনিক ও হাসপাতালে অভিযান চালানো হয়। তৎমধ্যে অনেক ক্লিনিক ল্যাব ও হাসপাতালে বৈধ কোন ধরণের কাগজ দেখাতে পারেনি। তাই ওইসব প্রতিষ্ঠানকে আগামী ১৫ দিন সময় বেঁধে দেয়া হয় কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। 
তিনি আরো বলেন, যে সমস্ত প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়েছে, ওই প্রতিষ্ঠানগুলো লাইসেন্স ও প্রয়োজনীয় কাগজপত্র অনুমোদন করে কর্তৃপক্ষের কাছে প্রতিয়মান করলে আবার প্রতিষ্ঠানগুলো চালু করতে পারবে। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা ও  স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।