ঢাকাWednesday , 1 June 2022
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কক্সবাজার
  4. চট্টগ্রাম
  5. জাতীয়
  6. পার্বত্য চট্টগ্রাম
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. শিক্ষা
  10. সারাদেশ
  11. সাহিত্য
  12. স্বাস্থ্য

চকরিয়ার কৃতিসন্তান রুহুল ইমরান ফেনী জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ পেয়েছেন

admin
June 1, 2022 8:49 pm
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তিঃ

কক্সবাজারের চকরিয়ার কৃতিসন্তান, বিশেষ জজ আদালত, ঢাকা-২ এর বিচারক (জেলা ও দায়রা জজ) জনাব, আবু ছালেহ মোহাম্মদ রুহুল ইমরান ফেনী জেলা ও দায়রা জজ হিসেবে নিয়োগ পেয়েছেন। তাহাকে ১জুন’২২ ইং তারিখ আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের জারিকৃত এক প্রজ্ঞাপনের মাধ্যমে উক্ত নিয়োগাদেশ দেন।

তিনি চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের মাইজঘোনা গ্রামের সম্ভ্রান্ত পরিবারের বিশিষ্ট শিক্ষাবীদ মরহুম আবু মোহাম্মদ শাকের এর কনিষ্ট পুত্র।

রুহুল ইমরান, ১৯৮৬ সনে চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয় হতে কৃতিত্বের সহীত এসএসসিতে উত্তীর্ণ। ১৯৮৮ সনে চট্টগ্রাম সরকারি কলেজ হতে এইচএসসিতে মানবিক বিভাগে মেধা তালিকায় কুমিল্লা শিক্ষা বোর্ডে ৭ম স্থান অধিকার করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে কৃতিত্বের সহীত এলএলএম ডিগ্রী অর্জন করেন। তিনি ১৮তম বিসিএস এর মাধ্যমে সহকারি জজ হিসেবে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসে যোগদান করেন। ইতিপূর্বে তিনি চট্টগ্রাম ও বান্দরবান জেলায় দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ আইন কমিশনে সিনিয়র সহকারি সচিব, বাংলাদেশ সুপ্রীম কোর্টের ডেপুটি রেজিস্ট্রার এবং প্রথম কোর্ট অব সেটেলমেন্ট ঢাকা এর সদস্য (অতিরিক্ত জেলা জজ) হিসেবে কর্মরত ছিলেন। তিনি ২০১৮সালে জেলা ও দায়রা জজ হিসেবে পদোন্নতি লাভ করেন। এর পর থেকে ঢাকার বিশেষ জজ আদালত-২ অদ্যাবধি কর্মরত আছেন। তিনি উক্ত দায়িত্ব পালনকালে রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার রায় দিয়েছেন।
জেলা ও দায়রা জজ রুহুল ইমরান ইতিপূর্বে কানাডা, অস্ট্রেলিয়া, ভারত, সিঙ্গাপুর, থাইল্যান্ড, কাতার ও নেপালসহ বিভিন্ন দেশে সেমিনার- সেম্পুজিয়াম, প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।