ঢাকাTuesday , 28 June 2022
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কক্সবাজার
  4. চট্টগ্রাম
  5. জাতীয়
  6. পার্বত্য চট্টগ্রাম
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. শিক্ষা
  10. সারাদেশ
  11. সাহিত্য
  12. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

চকরিয়ায় বৃদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ কাকারা বনবিট কর্মকর্তার বিরুদ্ধে

Raju Das
June 28, 2022 4:39 pm
Link Copied!

চকরিয়া প্রতিনিধিঃ

কক্সবাজারের চকরিয়া আবদুর রশিদ (৮২) নামের এক বৃদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে কাকারা ইউনিয়নে বনবিট অফিসে কর্মকর্তার বিরুদ্ধে।

মঙ্গলবার (২৮ জুন) সকাল ১০টার দিকে উপজেলা কাকারা ইউনিয়ন এই ঘটনা ঘটেছে।

নিহত বৃদ্ধা আবদুর রশিদ উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ফাইতং সেতু লাগোয়া কাশেম হুজুরপাড়া গ্রামের বাসিন্দা।

পরে খবর পেয়ে সকাল সাড়ে দশটার দিকে চকরিয়া থানা পুলিশ হাসপাতালে পৌঁছে প্রাথমিক সুরতহাল রির্পোট তৈরী শেষে ময়নাতদন্তের জন্য লাশটি কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠিয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম।

মুঠোফোনে মাওয়া যাওয়া আবদুর রশিদের ছেলে মোহাম্মদ মিরাজ বলেন, আমাদের জায়গায় গরুর গোয়ালঘর নির্মাণ করছিলাম। কিন্তু কিছুদিন আগে কাকারা বনবিটের লোকজন সেখানে গিয়ে কাজে বাঁধা দেন। পরে বিষয়টি নিয়ে কথা বলতে আমার বাবাকে কাকারা বিট অফিসে যেতে বলেন।

কথা মতো আজ মঙ্গলবার (২৮ জুন) সকালে আমার বাবা আবদুর রশিদ মানিকপুর বাড়ি থেকে সিএনজি গাড়িতে করে গিয়ে কাকারা বিট অফিসের সামনে নামে। এরপর সকাল সাড়ে ১০ টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানতে পারি কাকারা বিট অফিসের সামনে রাস্তার পাশে তাকে অজ্ঞান অবস্থায় আমার বাবা পড়ে আছে। ওইসময় স্থানীয় লোকজন তাকে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার থাকে মৃত্যু ঘোষনা করেন।

নিহতের ছেলে মোহাম্মদ মিরাজের অভিযোগ, আমাদের ভোগদখলীয় সরকারি খাস জমিতে গরুর গোয়ালঘর নির্মাণ করা নিয়ে ইতোপুর্বে কাকারা বনবিটের লোকজনের সঙ্গে কথা কাটাকাটি হয়েছে। তারপরও আজ তাদের সঙ্গে কথা বলতে গিয়ে আমার বাবা লাশ হয়ে বাড়ি ফিরেছে। আমাদের ধারণা, তাকে শাররীকভাবে হেনস্থা করা হয়েছে। তাঁর মাথায় আঘাতের চিহৃ ও নাক দিয়ে রক্ত বের হচ্ছিল।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে কক্সবাজার উত্তর বনবিভাগের চকরিয়া উপজেলার কাকারা বনবিট কর্মকর্তা কামরুল ইসলাম বলেন, আজ সকাল আনুমানিক ৯টার দিকে আমি অফিস থেকে মোটর সাইকেল নিয়ে বের হই। ওইসময় অফিসের সামনে পৌঁছে আবদুর রশিদ নামের ওই মুরব্বীর সঙ্গে দেখা হয়, তাঁর ভাতিজার (আমাদের বনবিভাগের কর্মকর্তা) পরিচয় দিলে তাকে সালাম দিয়ে কথা বলি।

তিনি বলেন, মাত্র এক মিনিট কথা বলে আমি মোটর সাইকেল চালিয়ে মানিকপুর বাগানে চলে যাই। আর মুরব্বীকে বলি আপনি চলে যান, আপনার বিষয়টি বিস্তারিত জেনে পরে জানাবো। তাঁর সঙ্গে আমার পরিচয় ও কথা বলা একটুকু। পরে শুনেছি, তিনি রাস্তায় পড়ে ছিলেন, সেখান থেকে হাসপাতালে নিলে মারা যান।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, রাস্তার পাশে একজন বৃদ্ধা লোক পড়ে আছে দেখে স্থানীয় জনতা উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। পরে সেখানে তিনি মারা যান। খবর পেয়ে চকরিয়া থানা পুলিশের একটি টিমকে পাঠায়। বৃদ্ধের লাশ ময়নাতদন্ত জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষ আইনগত ভাবে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।