ঢাকাWednesday , 31 August 2022
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কক্সবাজার
  4. চট্টগ্রাম
  5. জাতীয়
  6. পার্বত্য চট্টগ্রাম
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. শিক্ষা
  10. সারাদেশ
  11. সাহিত্য
  12. স্বাস্থ্য

চকরিয়ায় অগ্নিকাণ্ডে বসতবাড়ি দোকান পুড়ে ছাই, নিঃস্ব অসহায় পরিবার খোলা আকাশের নিচে 

Raju Das
August 31, 2022 1:19 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের চকরিয়ায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে দুটি দোকান ও একটি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। ফলে নিঃস্ব হয়ে পড়েছে পরিবারটি। সর্বস্ব হারিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন এই দরিদ্র অসহায় পরিবারের সদস্যরা।
গত রবিবার (২৮ আগষ্ট) রাত সাড়ে ১০ টার দিকে পৌরসভা ৩নং ওয়ার্ডে তরছঘাটা জলদাস পাড়া এলাকায় পুলিন দাসের বসতবাড়ি ও দোকানে এ ঘটনা ঘটে। এতে অন্তত ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্ত পরিবার। 
স্থানীয়রা জানায়, গত রবিবার ওই এলাকার পুলিন দাসের মালিকানাধীন বসতবাড়ি সংলগ্ন শুটকি মাছের আড়ৎ ও দর্জি দোকান রয়েছে। দর্জির দোকান থেকে হঠাৎ আগুনের সূত্রপাত হয়ে দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে। এতে ওই দুটি দোকান,পুলিন দাসের বসতবাড়ির মুহূর্তের মধ্যে আগুনে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে চকরিয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘণ্টা ব্যাপী প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর থেকে দরিদ্র পরিবারটি খোলা আকাশের নিচে বসবাস করছে।
ভুক্তভোগী পুলিন দাস জানান, প্রতিদিনের মত আমার ব্যবসা প্রতিষ্ঠান রাত ৯টার সময় বন্ধ করে দোকানে পাশে আমার বাড়িতে চলে যায়। রাতে খাওয়া দাওয়া শেষে ঘুমাতে যায়। এসময় বা কারা রাতের অন্ধকারে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে আমার বসতবাড়ি এবং আমার দুটি ব্যবসা প্রতিষ্ঠান। আগুন দেখতে পেয়ে স্থানীয় লোকজন ছুটে এসে আগুন নিভানোর চেষ্টা করে। আগুন নিভাতে গিয়ে আমার শরীর আগুনে পুড়ে যায়। এক পর্যায়ে খবর পেয়ে চকরিয়া ফায়ার সার্ভিস স্টেশন কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আমার বসতবাড়ি বিভিন্ন আসবাবপত্রসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ব্যবসা প্রতিষ্ঠানে মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে ৫ লাখ টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।
ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, পৌরসভা ৩নং ওয়ার্ডে তরছঘাটা বাজারের ব্যবসায়ী পুলিন দাসের বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মূহুর্তেই দোকান থেকে আগুন ছড়িয়ে পড়ে। এতে দোকানের মালামাল ও আসবাবপত্রের ব্যাপক ক্ষয়ক্ষতি ও বসতঘরের মালামাল পুড়ে যায় প্রাথমিকভাবে দুইটি দোকান ও একটি বাড়ি ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক প্রায় ৫ লাখ টাকা বলে জানা যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।