ঢাকাThursday , 13 October 2022
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কক্সবাজার
  4. চট্টগ্রাম
  5. জাতীয়
  6. পার্বত্য চট্টগ্রাম
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. শিক্ষা
  10. সারাদেশ
  11. সাহিত্য
  12. স্বাস্থ্য

চকরিয়ায় গৃহহীনদের ঘর পেলেন সরকারি কর্মচারী লিটন

admin
October 13, 2022 1:05 pm
Link Copied!

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ
কক্সবাজারের চকরিয়ায় দরিদ্র ও ভূমিহীন পরিবারের জন্য বরাদ্দ দেওয়া আশ্রয়ণ প্রকল্পের ঘর উপজেলা পরিষদের সরকারি কর্মচারী (সচ্ছল) লিটন দাশ পেয়েছেন বলে অভিযোগ উঠেছে।

চকরিয়া পৌরসভা ৪নং ওয়ার্ড ভরামুহুরী হিন্দু পাড়া মৃত কালা বাঁশির ছেলে লিটন দাশ। তার উপজেলার মধ্যেই একটি সরকারি কোয়ার্টারও রয়েছে। একই সঙ্গে, আশ্রয়ণ প্রকল্পের ওই ঘরটির নির্মাণের জন্য অন্যজনের জায়গায় ক্ষমতার দাপট দেখিয়ে আয়তন বাড়িয়ে এর নকশায়ও পরিবর্তন করার অভিযোগ উঠেছে।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েক জানান, আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্ধ পাওয়া লিটন দাশের স্ত্রী গণ শিক্ষা মন্দিরে শিশু পাঠদান করেন। এবং পৌরশহরে মগবাজারে মধ্যে রয়েছে দুইটি তার মালিকাধীন দোকান। মুজিববর্ষ উপলক্ষে দেশের বিভিন্ন জেলায় অসহায় ও অস্বচ্ছলদের জন্য ঘর উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একজন সচ্ছল সরকারি কর্মচারী এই ঘর পাওয়া নিয়ে চলছে সমালোচনা ঝড়। অভিযোগ উঠেছে, সরকারি চাকরিজীবীর তথ্য গোপন করে এই ঘর পেয়েছেন তিনি।
ইসলামী রিলিফ ঘর বিতরণের অনিয়মের অভিযোগ বিষয়ে জানতে চাইলে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, সরকারী কর্মচারী দরিদ্র ও ভূমিহীন পরিবারের জন্য বরাদ্দ দেওয়া আশ্রয়ণ প্রকল্পের ঘর পাওয়ার প্রশ্ন আসে না। যদি এই রকম হয়ে থাকে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী কাছে জানতে চাইলে লিটন দাশ নামের এক আমার কর্মচারী সরকারী আশ্রয়ণ প্রকল্পের ঘর পেয়েছেন বলে শুনেছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।