ঢাকাSunday , 15 January 2023
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. কক্সবাজার
  4. চট্টগ্রাম
  5. জাতীয়
  6. পার্বত্য চট্টগ্রাম
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. শিক্ষা
  10. সারাদেশ
  11. সাহিত্য
  12. স্বাস্থ্য

চকরিয়ায় কেন্দ্রীয় হরি মন্দিরে মহতী ধর্মসভা ও মহানামযজ্ঞ ২৪ জানুয়ারী থেকে শুরু

Raju Das
January 15, 2023 6:40 am
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তিঃ

কক্সবাজারের চকরিয়ায় প্রতি বছরের ন্যায় এবারও সার্বজনীন কেন্দ্রীয় হরি মন্দিরের ৩৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ষোড়শ প্রহরব্যাপী মহানামযজ্ঞ চারদিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে চিরিংগা হিন্দুপাড়া যুবকল্যাণ সমিতি। 

আগামী ২৪ জানুয়ারি চিরিংগা হিন্দুপাড়া কেন্দ্রীয় হরিমন্দির অঙ্গণে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে শুরু হতে যাচ্ছে মহানামযজ্ঞ ধর্মীয় অনুষ্ঠান।

অনুষ্ঠানের প্রথম দিন ২৪ জানুয়ারি মঙ্গলবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত অনুষ্ঠিতব্য সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করবেন স্থানীয় শিল্পীবৃন্দ। রাত ৯টায় মহানামযজ্ঞের শুভ অধিবাস
ওই দিন মাঙ্গলিক অনুষ্ঠান সাতশত তুলশীদান গীতাযজ্ঞ ও  অধিবাস কীর্তন করবেন শ্রীমৎ প্রিয়ব্রত গোস্বামী (তনু) চন্দনাইশ (চট্টগ্রাম) পৌরহিত্যে করবেন শ্রীমৎ স্বামী মহানন্দপরী মহারাজ অধ্যক্ষ সাধনপীঠ বাঁশখালী (চট্টগ্রাম) পৌরহিত্যের সহযোগিতায় থাকবেন রাজীব চক্রবর্তী সার্বজনীন কেন্দ্রীয় হরি মন্দিরে পৌরহিত। উক্ত ধর্মসভায় প্রধান ধর্মীয় আলোচক হিসেবে উপস্থিত থাকবেন শ্রীমৎ স্বামী রবিশ্বরানন্দপরী মহারাজ অধ্যক্ষ তপোবন আশ্রম।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কক্সবাজার ১ ( চকরিয়া পেকুয়া) আসনের সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মহোৎসব উদযাপন পরিষদের সভাপতি ডাক্তার তেজেন্দ্র লাল দে সাধারণ সম্পাদক ও যুবকল্যাণ সমিতির সভাপতি ধনরঞ্জন দাশের সঞ্চালনায়। 
চকরিয়া কেন্দ্রীয় হরি মন্দির মহোৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও যুবকল্যাণ সমিতির সভাপতি ধনরঞ্জন দাশ জানান, প্রতি বছরের ন্যায় এ বছরেও হরিমন্দিরের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চিরিংগা যুবকল্যাণ সমিতি চারদিনব্যাপী বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে । 
মহানামযজ্ঞ নামসুধা বিতরণে থাকবেন- শ্রীমন মহাপ্রভু সম্প্রদায় (মাদারীপুর) শ্রী বষ্কুবিহারী সম্প্রদায় (ঢাকা) শ্রী গুরু অচ্যুতানন্দ সম্প্রদায় (চকরিয়া)  শ্রী গৌরাঙ্গ সম্প্রদায় (খুলনা) শ্রী মহাপ্রভু সম্প্রদায় (গোপালগঞ্জ)
আগামী ২৪ জানুয়ারী ধর্মসভা, শুভ অধিবাস, সাতশত তুলসীদান, ষোড়শপ্রহরব্যাপী মহানামযজ্ঞ, ও শ্রীমদ্ভগবদগীতা পাঠ। এ ছাড়াও ধর্মীয় সংগীতাঞ্জলি, বস্ত্রদান, পুরস্কার বিতরণ করা হবে। উক্ত কর্মসূচি সফল করতে সর্বস্তরের ভক্তবৃন্দদের উপস্থিতি ও সার্বিক সহযোগিতা কামনা করছি।

২৫ জানুয়ারী বুধবার ষোড়শ প্রহরব্যাপী মহানামযজ্ঞ
২৭ জানুয়ারি (শনিবার) সকালে মহানামযজ্ঞের পূর্ণাহুতির মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হবে। এ ধর্মসভা  ব্যাপী মহানামযজ্ঞের প্রতিটি পর্বে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ভক্তবৃন্দকে সপরিজন ও সবান্ধবে উপস্থিত কামনা করছেন মহোৎসব উদযাপন পরিষদের সভাপতি ডাক্তার তেজেন্দ্র লাল দে, সহ- সভাপতি মিলন কান্তি দাশ, বাবুল কান্তি দাশ, সাধারণ সম্পাদক ও যুবকল্যাণ সমিতির সভাপতি ধনরঞ্জন দাশ অর্থ সম্পাদক সমির কান্তি দাশ, সহ অর্থ সম্পাদক কালু দাশ।

যোগাযোগে মহোৎসব উদযাপন পরিষদের সহ অর্থ সম্পাদক কালু দাশের মোবাইল নাম্বার- ০১৮৬৯৫৬২০৩৮

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।